কুড়িগ্রামে কমদামে শাকসবজি বিক্রি করছে ছাত্রলীগ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০২৩, ০৯:৪৫ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২৩, ০৯:৪২

সরাসরি ক্ষেত থেকে শাকসবজি কিনে তা স্বল্প দামে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছে বিক্রি করছে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রামের খলিলগঞ্জ বাজারে এসব শাকসবজি বিক্রি করেন তারা।

সরেজমিনে দেখা গেছে, প্রতিপিস লাউ ২০ টাকা, ফুলকপি ২০ টাকা, মুলা ২০ টাকা কেজি ও বিভিন্ন শাক প্রতি আঁটি ১-২ টাকায় বিক্রি করা হচ্ছে। প্রথমদিন পাঁচ শতাধিক বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছে এসব সবজি বিক্রি করা হয়।

খলিলগঞ্জ এলাকার রিকশা চালক আলী আকবর বলেন, কমদামে বিভিন্ন প্রকার সবজি বাজারে পেয়ে সবগুলো কম কম করে কিনেছি। এখানে যদি প্রতিদিন পাওয়া যায় তাহলে এখান থেকেই কাঁচাবাজার কিনবো। এরকম বাজার হওয়ার কারণে আমার মত অনেক মানুষের উপকার হবে।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নয়ন বলেন, কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে আমরা এই কর্মসূচী আজ থেকে শুরু করেছি। আমরা সরাসরি আমাদের কৃষকের জমি থেকে বিভিন্ন শাক সবজি পাইকারি দরে কিনে এনে ওই দরেই বিক্রি করছি বাজারে। সিন্ডিকেট তৈরি করে বিভিন্ন দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করা হয়েছে। এটি ভাঙতেই এই কর্মসূচি চলমান থাকবে। এছাড়াও প্রতিটি উপজেলা ইউনিয়ন পর্যায়ে এ কর্মসূচী চালু করবো। কৃষকরা যেন তাদের ফসলের সঠিক মূল্য পায় ও ক্রেতারাও যেন সঠিক দামে কিনতে পারে এই উদ্দেশ্য করেই মূলত কাজটি করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :