প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ঢাবিতে বিভিন্ন কর্মসূচি

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২৩, ১৬:২১

মেট্রোরেলের টিএসসি স্টেশন আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে আগামীকাল রবিবার। এ উদ্বোধনকে ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ‘মেট্রো অ্যাট টিএসসি: থ্যাংক ইউ শেখ হাসিনা’ শীর্ষক দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগ এসব কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচির মধ্যে ছিল– আনন্দ শোভাযাত্রা, গান পরিবেশন, নৃত্য পরিবেশন, সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্ল্যাকার্ড, পোস্টার ও ভিজ্যুয়াল প্রদর্শনী, আলপনা অঙ্কন, আর্ট ক্যাম্প, অ্যাকশন পেইন্টিং, গণস্বাক্ষর কর্মসূচি।

আয়োজকরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই স্টেশনটির মাধ্যমে সরাসরি মেট্রোরেল সুবিধা পাবে। দ্রুতগামী, নিরাপদ, নির্ভরযোগ্য, শীতাতপ নিয়ন্ত্রিত, সময়-সাশ্রয়ী, বিদ্যুৎ চালিত ও পরিবেশবান্ধব অত্যাধুনিক গণপরিবহন ব্যবস্থার প্রবর্তনকে স্বাগত জানান তারা।

সকাল সাড়ে ১০টায় বিজয়ের গান দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান পরিবেশন করেন। পাশাপাশি ‘মেট্রো অ্যাট টিএসসি’ শিরোনামে আর্ট ক্যাম্পের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেট্রোরেল, টিএসসিতে মেট্রোরেল সম্পর্কিত বিভিন্ন আর্ট করে। এ ছাড়াও ‘আমাদের মেট্রোরেল উপহার দেওয়ার জন্য ধন্যবাদ শেখ হাসিনা’ শিরোনামে একটি গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়।

পরবর্তীতে একটি আনন্দ শোভাযাত্রা রাজু ভাস্কর্য থেকে শাহবাগ ঘুরে এসে টিএসসি স্টেশন হয়ে পুনরায় রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

বিকাল চারটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশনের মুকাভিনয় পারফর্ম শুরু হয়েছে। এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ কবিতা আবৃত্তি করবে, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ পথনাটক করবে, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ গান পরিবেশন করবে, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি ব্যান্ড মিউজিক পরিবেশন করবে, ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করবে বলে আয়োজকরা জানিয়েছেন।

সন্ধ্যা ছয়টায় ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’ শীর্ষ চলচ্চিত্রটি প্রদর্শনেরও কথা রয়েছে।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

তিনি বলেন, শিক্ষার্থীদের এই অসাধারণ আয়োজনে অংশ নিতে পেরে আমি নিজেও আনন্দিত৷ একই সঙ্গে তরুণ প্রজন্ম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যে বিশ্বাস ও আস্থা সেটি আজকের আয়োজনের মাধ্যমে আবারো প্রমাণিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তরুণ প্রজন্মের এই উচ্ছ্বাস আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়কে সুনিশ্চিত করবে বলে আমরা মনে করি।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি মেট্রোরেল ব্যবহারের মধ্যদিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের সংকট ও সমস্যা দূরীভূত হবে। আমাদের অনাবাসিক বন্ধুদের ক্যাম্পাসে যাতায়াত খুবই সহজ হয়ে উঠবে। সার্বিকভাবে মেট্রোরেলের যথাযথ ব্যবহার ঢাকা বিশ্ববিদ্যালয়কে সমুন্নত করবে।

এসব কর্মসূচির সঙ্গে যুক্ত আছেন– ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোছাদ্দেক বিল্লাহ, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স বিভাগের শিক্ষার্থী রুদ্র সাওজাল, চারুকলা অনুষদের প্রিন্ট মেকিং বিভাগের শিক্ষার্থী সুমাইয়া সানজিন শান্তা এবং অঙ্কন ও চিত্রায়ন বিভাগের শিক্ষার্থী দিগন্ত সরকার।

মোছাদ্দেক বিল্লাহ বলেন, টিএসসিতে মেট্রোরেলের আগমনকে উৎসবমুখর পরিবেশে স্বাগত জানিয়েছি এবং একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেট্রোরেল উপহার দেওয়ায় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। মেট্রোরেলের প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে উচ্ছ্বাস, তরুণ প্রজন্মের যে উচ্ছ্বাস, সেটি কিন্তু আজকের প্রোগ্রামে শিক্ষার্থীদের উৎসবের মাধ্যমে খুব ভালোভাবে ফুটে উঠেছে।

(ঢাকা টাইমস/০২ডিসেম্বর/এসকে/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

পবিপ্রবির আন্তঃঅনুষদীয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে মাৎস্যবিজ্ঞান অনুষদ

বইপ্রেমীতে মুখর ‘তিস্তা ইউনিভার্সিটি, রংপুর বইমেলা’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয়ের মেলবন্ধনের নবসূচনা হলো: উপাচার্য

উদ্বোধনের দুই সপ্তাহের মাথায় অকেজো, ইবিতে ৯ মাসেও সচল হয়নি সেই লিফট

‘বাহান্নর আগ থেকেই ভাষা নিয়ে কথা-বার্তা শুরু’

প্রতারকচক্রের উদ্দেশ্য টাকা হাতিয়ে নেয়া: ঢাবি উপাচার্য

ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু 

আন্তঃডিসিপ্লিন ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পদার্থবিজ্ঞান

ক্যান্টিন মালিককে মারধর করা সেই ছাত্রলীগ নেতা হল থেকে বহিষ্কার

কুবির শিক্ষক-কর্মকর্তার পাল্টাপাল্টি জিডি

এই বিভাগের সব খবর

শিরোনাম :