অবরোধের সমর্থনে জবি ছাত্রদলের বিক্ষোভ

জবি প্রতিনিধি
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১১:২৪

বিএনপির ডাকা দশম দফা অবরোধের সমর্থনে বাবুবাজার ব্রিজে আগুন জ্বালিয়ে ও স্লোগান দিয়ে বিক্ষোভ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার সকালে জবি ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ আলম সরদার, বিএম মিলাদ উদ্দিন ভূইঁয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সর্দার, জাফর আহমেদ, প্রচার সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) মোস্তাফিজুর রহমান রুমি, ইয়াকুব শেখ অনিক, দপ্তর সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুল ইসলাম আরিফ, আসিফ আল ইমরান, মেহেদী হাসান অর্নব, সমাজসেবা সম্পাদক রবিন মিয়া শাওন, স্বাস্থ্য বিষয় সম্পাদক রায়হান হোসেন অপু, সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক রবিউল ইসলাম শাওন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মিরাজ, আপ্যায়ন সম্পাদক মুজাম্মেল মামুন ডেনি।

এছাড়াও সহ সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, সাঈদুল হাসান, মাহাবুব আলম, ইমন, ফয়সাল, আয়াত, সহ প্রচার সম্পাদক মেহেদী হাসান, সদস্য রায়হান, এ সানি, আনোয়ার, মাসফিকসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকারের অবৈধ নির্বাচন কমিশন যদি তফসিল বাতিল না করে তাহলে সমগ্র দেশের গণতন্ত্রকামী সংগঠন সাধারণ মানুষদের নিয়ে রাজপথ, নৌপথ ও রেলপথসহ সবকিছু অবরোধ করে রাখবে।

তিনি আরও বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার রক্ষা আইনের শাসন ও সাধারণ মানুষের মৌলিক অধিকার রক্ষার্থে আরও একটি মুক্তিযুদ্ধ চলছে। এই যুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজপথে থেকে যোদ্ধার ভূমিকা পালন করছে। সাধারণ মানুষের মুক্তির আন্দোলন সময়ের সঙ্গে সঙ্গে তীব্র থেকে তীব্রতর হচ্ছে। গণতন্ত্রকামী মানুষের নতুন ভোরের নতুন সূর্য খুবই সন্নিকটে।

এ দিকে মিছিল শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সুমন সর্দার, জাফর আহম্মেদ ও মাসফিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় বংশাল থানা পুলিশ।

(ঢাকাটাইম/০৬ডিসেম্বর/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি তুষার ও সম্পাদক শফিক

কয়রার ঢাবি পড়ুয়াদের সংগঠন ‘ডুসাক’এর কমিটি গঠন

কুবি শিক্ষকদের উপর হামলার ঘটনায় ব্যবস্থা নিতে শিক্ষক সমিতির আবেদন 

‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শিক্ষা হলো মাতৃভাষাগুলো যেন হারিয়ে না যায়’

পবিপ্রবিতে শিরোপা জিতলো মাৎস্যবিজ্ঞান অনুষদ

তিস্তা ইউনিভার্সিটিতে সমন্বয় সভা অনুষ্ঠিত

জবিতে বাঁধনের সভাপতি বিজয়, সাধারণ সম্পাদক মেহেদী

ঢাবির জগন্নাথ হল থেকে লাঠি-রড উদ্ধার, কক্ষ সিলগালা

দেশপ্রেমিক দক্ষ জনগোষ্ঠী তৈরিতে জাতীয় বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর: উপাচার্য ড. মশিউর রহমান

প্রথম বর্ষের প্রত্যেককে মাসিক ৫ হাজার টাকা বৃত্তি দেওয়া হবে: ঢাবি উপাচার্য

এই বিভাগের সব খবর

শিরোনাম :