আসন ভাগাভাগি

রাতে ১৪ দলের শরিকদের সঙ্গে বসছে আ.লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ০৯:০৫ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০২৩, ০৯:০১

১৪ দলের শরিক দলগুলোর সঙ্গে আজ রবিবার বৈঠকে বসছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আসনের বিষয়ে চূড়ান্ত সমঝোতায় পৌঁছানোই এ বৈঠকের উদ্দেশ্য।

সংসদ ভবন এলাকায় রাত ৮টায় এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সেখানে ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত থাকবেন।

বৈঠকের বিষয়ে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ঢাকা টাইমসকে বলেন, ‘আমি বর্তমানে আমার নির্বাচনি এলাকায় (ঝালকাঠি) রয়েছি। আজ (রবিবার) ঢাকায় ফিরব। রাতে মিটিং হবে।’

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ‘বৈঠক ডাকা হয়েছে। রাত ৮টার দিকে সংসদ ভবন এলাকায় বৈঠকটি হওয়ার কথা।’ এক প্রশ্নের জবাবে তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘আজকের মধ্যে আসনের বিষয়ে ফয়সালা হওয়ার কথা। তা না হলে আর সময় কোথায়!’

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিকরা এর আগে গত ৪ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করে। সেই বৈঠকে ১৪ দলের সঙ্গে আসন সমঝোতার বিষয়ে আলোচনার জন্য একটি কমিটি গঠন করে দেন দলীয় প্রধান।

গণভবনে বৈঠকের পরদিন আমির হোসেন আমুর সঙ্গে তার ইস্কাটনের বাসায় বৈঠক করেন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার।

এছাড়া গত কয়েক দিনে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে ১৪ দলীয় জোটের বিভিন্ন শরিক দলের নেতাদের অনানুষ্ঠানিক বৈঠক হয়েছে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :