নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করল বাংলাদেশ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৫ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৯:০১

বাংলাদেশ ব্যাংকের নবম গ্রেডের সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের নিয়োগ পরীক্ষায় যোগ্য প্রার্থী না পাওয়ায় নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হয়েছে। ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের নিয়োগ বিজ্ঞপ্তি নং ২১/২০২১ এর সূত্রে গত ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় যোগ্য প্রার্থী না পাওয়ায় নিয়োগপ্রক্রিয়া বাতিল করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক বলছে, প্রিলিমিনারি পরীক্ষায় যে কার্ট মার্কস নির্ধারণ করা হয়েছিল সেই নম্বর কেউ পায়নি। তাই নিয়োগটি বাতিল করা হয়েছে। এ পদে আবারও নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে।

২০২১ সালে সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। শূন্য পদের সংখ্যা ছিল ১৪টি। এর বিপরীতে প্রায় ৫ হাজার প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এইচআরডি-১) হুসনে আরা শিখা জানান, বাংলাদেশ ব্যাংকে প্রতিটি পদে নিয়োগের ক্ষেত্রে পরীক্ষার আগে একটি নির্দিষ্ট কাট মার্কস নির্ধারণ করা হয়। ওই নম্বর পেলে প্রার্থীরা পাস করেছেন বলে বিবেচনা করা হয়।

সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের প্রিলিমিনারি পরীক্ষায় যে কার্ট মাকর্স নির্ধারণ করা হয়েছিল সেই নম্বর কেউ পাননি। অর্থাৎ কেউ পাস করেননি। তাই নিয়োগটি বাতিল করা হয়েছে। এ পদে পরবর্তিতে আবার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

(ঢাকা টাইমস/ ১১ডিসেম্বর/বিবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :