ঝিনাইদহের ৪টি আসনে প্রতীক বরাদ্দ, প্রচারণায় প্রার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২৩, ২০:৩৩

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহের ৪টি আসনে প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়েছে। প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারণায় নেমে পড়েছে প্রার্থী ও তার সমর্থকরা। সোমবার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এসএম রফিকুল ইসলাম প্রার্থীদের উপস্থিতিতে এ প্রতীক বরাদ্দের কাজ সম্পন্ন করেন এবং নির্বাচনি বিধি মেনে চলার জন্য প্রার্থীদের বিভিন্ন রকম নির্দেশনা দেন। তবে আওয়ামী লীগ প্রার্থীর মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা। বিএনপি-জামায়াতের কোন স্বতন্ত্র প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থীরায় স্বতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে থাকছেন। প্রতিটি আসনের অন্য দলের প্রার্থীরা থাকলেও নির্বাচনি মাঠে তাদের তেমন কোন তৎপরতা নেই। ফলে তাদের জয়ী হওয়ার সম্ভাবনাও নেই।

ঝিনাইদহ-১ আসনের প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন ছয়জন প্রার্থী। এদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল (ট্রাক প্রতীক)। এই আসনে অন্য প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির মনিকা আলম (লাঙ্গল প্রতীক), ন্যাশনাল পিপলস পার্টির আনিচুর রহমান (আম প্রতীক), তৃণমূল বিএনপির কে.এ জাহাঙ্গীর মাজমাদার (সোনালী আঁশ প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী মুনিয়া আফরিন (ফুলকপি প্রতীক)।

ঝিনাইদহ-২ আসনের প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন ১১ জন প্রার্থী। এদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য তাহ্জীব আলম সিদ্দিকী সমি (নৌকা), স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুল (ঈগল প্রতীক)।

এই আসনে অন্য প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির প্রার্থী মেজর (অবঃ) মাহফুজুর রহমান (লাঙ্গল), ন্যাপের প্রার্থী অধ্যক্ষ খোন্দকার হাফিজ ফারুক (কুড়েঘর) জাসদের ফজলুল কবির (মশাল), তৃণমুল বিএনপির জামরুল ইসলাম (সোনালী আঁশ), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান মিজু (আম), বাংলাদেশ কল্যাণ পার্টির আব্দুল হান্নান খাঁ (হাতঘড়ি) ও বাংলাদেশ কংগ্রেস নাসির উদ্দিন (ডাব), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শরীফ মোহাম্মদ বদরুল হায়দার (ছড়ি প্রতীক), বাংলাদেশ সুপ্রিম পাটি (বিএসপি) নজরুল ইসলাম (একতারা প্রতীক)।

ঝিনাইদহ-৩ আসনের প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন চারজন প্রার্থী। এই আসনের অন্য আসনেগুলোর থেকে ভিন্ন। মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেজর জেনারেল (অবঃ) সালাউদ্দিন মিয়াজী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শফিকুল আজম খাঁন চঞ্চল (ট্রাক প্রতীক) এবং স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার নবী নেওয়াজ (ঈগল প্রতীক)। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রহমান (লাঙ্গল প্রতীক)।

ঝিনাইদহ-৪ আসনের প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন পাঁচজন প্রার্থী। এদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ খোকন (ট্রাক)। এই আসনে অন্য প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা (ঈগল), জাতীয় পার্টির ইমদাদুল ইসলাম বাচ্চু (লাঙ্গল) ও তৃণমূল বিএনপির সাবেক এমপি নুর উদ্দিন আহমেদ (সোনালী আঁশ প্রতীক)।

উল্লেখ্য, ঝিনাইদহের ৪টি আসনে বৈধ ২৯ জনের প্রার্থীর মধ্যে তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

তারা হলেন- ঝিনাইদহ-২ আসনের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী সাইদুল করিম মিন্টু। ঝিানইদহ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান টিপু, জাকের পার্টির বাবুল হোসেন। ঝিনাইদহের ৪টি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২৬ জন প্রার্থী নির্বাচনি মাঠে রয়েছে।

(ঢাকা টাইমস/১৮ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :