জেপি প্রার্থী মঞ্জুর পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি, রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩, ২৩:১২ | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২৩, ২৩:০৯

পিরোজপুর- (ভান্ডারিয়া-কাউখালী-নেছারাবাদ) আসনে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নির্বাচনি পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করায় জেলা প্রশাসক রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

নির্বাচনে অংশগ্রহণকারী বাংলাদেশ কংগ্রেস মনোনীত সংসদ সদস্য প্রার্থী মো. ছগির মিয়া (ডাব প্রতীক) রবিবার লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে তিনি বলেন, আমি আসন্ন জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর- আসনে একজন প্রার্থী। আমার নির্বাচনি প্রতীক ডাব। জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা এর উপবিধি () উল্লেখ রয়েছেপ্রতিদ্বন্দ্বী প্রার্থী কোন নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হইলে সেই ক্ষেত্রে তিনি কেবল তাহার বর্তমান দলীয় প্রধানের ছবি পোস্টারে ছাপাইতে পারিবেন কিন্তু পিরোজপুর- আসনে জাতীয় পার্টি (জেপি)’ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু, তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নন। কিন্তু তিনি তার নির্বাচনি পোস্টারে নিজের ছবির পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাপিয়েছেন। জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণের কারণে নির্বাচন কমিশনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির চিঠির পরিপ্রেক্ষিতে তিনি নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন। তার নিজ দল জাতীয় পার্টি (জেপি)’ দলীয় প্রধান তিনি নিজেই এবং তিনি জাতীয় পার্টি-জেপির মনোনীত প্রার্থী হিসেবেই মনোনয়ন পত্র দাখিল করেছেন। সুতরাং তার নির্বাচনি পোস্টারে দলীয় প্রধান হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহারের আইনগত কোনো সুযোগ নেই। আমি মনে করি এই নির্বাচনে প্রশাসনিকভাবে ক্ষমতার প্রভাব বিস্তারের জন্য জাতীয় পার্টি (জেপি)’ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নির্বাচনি পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন।

এছাড়া গত ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখে পিরোজপুরের নেছারাবাদে এক নির্বাচনি জনসভায় ভোটারদের উদ্দেশ্যেতিনি (আনোয়ার হোসেন মঞ্জু) বলেছেন, ‘যদি আল্লাহ আমার পক্ষে থাকেন, তাহলে আপনাদের ভোটও লাগবে না যা বিভিন্ন পত্র-পত্রিকা ইলেকট্রনিক মিডিয়ায় ফলাও করে প্রচারিত হয় এবং বিভিন্ন মহলে সমালোচিত হয়। এই বক্তব্যের মাধ্যমে তিনি নির্বাচন ব্যবস্থাকে সরাসরি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন বলে আমি মনে করি। আমার প্রতিপক্ষ প্রার্থীর ভোটারদের প্রতি এই ধরনের বক্তব্যে প্রার্থী হিসেবে আমি সত্যিই আতঙ্কিত।

বাংলাদেশ কংগ্রেস মনোনীত সংসদ সদস্য প্রার্থী মো. ছগির মিয়া জানান, নির্বাচনকে নিজের পক্ষে প্রভাবিত করার জন্যই উদ্দেশ্য প্রণোদিত এবং বেআইনিভাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নিজের পোস্টারে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের দলীয় প্রধানের ছবি ব্যবহার করছেন।

বিষয়ে পিরোজপুর জেলা প্রশাসক রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান জানান, অভিযোগের বিষয়ে আইন কানুন দেখে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :