ওয়ার্নারের বিদায়ী টেস্টের স্কোয়াড ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৫:০৪

পাকিস্তান সিরিজের পর টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা আগেই দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। পার্থ ও মেলবোর্ন টেস্টে ব্যাট হাতে ভালোভাবেই কাটিয়েছেন তিনি। এবার সিডনিতে অস্ট্রেলিয়ার হয়ে নিজের শেষ টেস্ট খেলতে নামছেন তিনি। ইতোমধ্যে পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে আছে তার দল। তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ৩ জানুয়ারি। তার আগে ম্যাচটির জন্য অজিদের একই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। সিডনিতে হতে যাওয়া ম্যাচ দিয়ে ওয়ার্নার ১২ বছরের টেস্ট ক্যারিয়ারের ইতি টানবেন।

গত জুন মাসে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট ক্যারিয়ার শেষ করার কথা জানিয়েছিলেন ওয়ার্নার। তার সেই চাওয়া পূর্ণ করতে পুরোদমে প্রস্তুত অস্ট্রেলিয়া। এ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘মেলবোর্নে খেলা একই স্কোয়াড রাখা হয়েছে সিডনি টেস্টের জন্যও। আমরা (পাকিস্তানকে) হোয়াইট ওয়াশ করার দিকে তাকিয়ে আছি। আমরা ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্ট ম্যাচ এবং তার বর্ণাঢ্য ক্যারিয়ার হোম গ্রাউন্ডে উদযাপন করতে চাই।’

এর আগে দীর্ঘদিন সাদা পোশাকে রানখরায় ভুগছিলেন ৩৭ বছর বয়সী এই তারকা ওপেনার। যে কারণে টেস্ট দলে তার জায়গা পাওয়া নিয়েও প্রশ্ন ওঠে। এরপরও ক্যারিয়ারের শেষটা তার চাওয়ামতো রেখেছে সিএ। যার প্রতিদানে সিরিজের প্রথম ম্যাচে পার্থে তিনি খেলেছিলেন ১৬৪ রানের এক অনবদ্য ইনিংস। যা তার দলকেও শক্ত অবস্থানে নিয়ে গিয়েছিল। যা স্বাগতিকদের এনে দেয় ৩৬০ রানের বিশাল ব্যবধানে জয়।

মেলর্বোনে পরের ম্যাচ অজিবাহিনী জিতেছে অধিনায়ক প্যাট কামিন্সের সামনে থেকে দেওয়া নেতৃত্বে। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা হন এই ডানহাতি পেসার। যেখানে শান মাসুদের পাকিস্তান পরাজিত হয় ৭৯ রানে। এর মাধ্যমে এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়া সিরিজ দখলে নিয়েছে। ২০২১-২২ মৌসুমে অ্যাশেজ সিরিজে দায়িত্ব পাওয়ার পর থেকে কামিন্স এখন পর্যন্ত ১২ টেস্টের ১০টিতেই জয় পেয়েছেন।

এদিকে শেষ ম্যাচে অন্তত সান্ত্বনার জয় পেতে চায় পাকিস্তান। সিডনিতে জয় পেলে প্রায় তিন দশক পর অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট জেতা হবে পাকিস্তানের। ১৯৯৫ সালে পাকিস্তান সর্বশেষ টেস্ট জিতেছিল অজিদের মাটিতে। দেশটিতে সব মিলিয়ে ১৩টি সিরিজ খেলে একবারও জিততে পারেনি পাকবাহিনী। সর্বশেষ ১২ ম্যাচের সবগুলোতেই হেরেছে উপমহাদেশের দলটি।

অস্ট্রেলিয়া স্কোয়াড প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :