যশোর-৪

টিকে গেলেন বাবুল, সরে দাঁড়ালেন রনজিত 

যশোর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ১৬:২২ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ১৬:১৩
(বামে) আ.লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুল, (ডানে) স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য রনজিত কুমার রায়।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর ও বসুন্দিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুলের নির্বাচনে আর কোনো বাধা রইলো না। বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রনজিত কুমার রায়ের আপিল বিভাগে করা আবেদন খারিজ করে দেওয়ায় নির্বাচনে লড়ার সুযোগ পাচ্ছেন তিনি।

মঙ্গলবার (২ জানুয়ারি) শুনানি শেষে আদালত রনজিত কুমারের আবেদনটি খারিজ করে দিয়েছে।

এর আগে গত ১৯ ডিসেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিল করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দেওয়া হয়।

এ রায়ের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য রনজিত কুমার রায় আপিল বিভাগে আবেদন করেন। আজ শুনানি শেষে আদাল তার আবেদনটি খারিজ করে দেন।

এদিকে আদালতের রায় ঘোষণার পর সংসদ সদস্য রনজিত কুমার রায় নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি ও তার সমর্থকরা নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষেই কাজ করবেন বলে ফোনে সাংবাদিকদের জানিয়েছেন। রনজিত কুমার রায় বলেন, আমি কখনো আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে বা নৌকা প্রতীকের বিপক্ষে যাবো না।

উল্লেখ্য, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য রনজিত কুমার রায় ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে বিপুল ভোটে আওয়ামী লীগের নৌকার প্রার্থী রনজিৎ কুমার রায় জয়লাভ করেন।

যশোর-৪ আসনের অন্য প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির অ্যাডভোকেট জহুরুল হক, তৃণমূল বিএনপির লে. কর্নেল (অব.) এম শাব্বির আহমেদ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মন্ডল ও মিনার প্রতীক নিয়ে ইসলামী ঐক্যজোটের ইউনুস আলী।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :