সুনামগঞ্জে ৭০০ কেন্দ্রের ৩০৫ ঝুঁকিপূর্ণ, ২৬৭ দুর্গম

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৪, ২৩:২৭

সুনামগঞ্জের পাঁচটি আসনে এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭০০ ভোটকেন্দ্রের মধ্যে ৩শত ৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী ও ২৬৭টি ভোটকেন্দ্রকে দুর্গম হিসেবে বিবেচনা করেছে জেলা রিটার্নিং অফিস।

ঝুঁকি বিবেচনায় নিয়ে এসব কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় আনসার সদস্য ছাড়াও তিনজন করে পুলিশ থাকবে। ৩৯৫ সাধারণ কেন্দ্রে আনসার সদস্যদের সঙ্গে থাকবে দুজন পুলিশ সদস্য।

জেলা রিটার্নিং অফিস ও পুলিশের পক্ষ থেকে জেলায় ৩০৫টি কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হলেও নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের পক্ষ থেকে আরও কিছু কেন্দ্রকে গুরুত্ব দেয়ার জন্য বলা হচ্ছে।

জেলার রিটার্নিং অফিস ২৬৭টি ভোটকেন্দ্রকে দুর্গম হিসেবে বিবেচনা করে শুক্রবার ওইসব কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পাঠিয়ে দেয়া হয়েছে। শনিবার অন্য ৪৩৩ কেন্দ্রে ভোটগ্রহণ সামগ্রী পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার পাঁচটি আসনে ভোটার রয়েছেন ১৯ লাখ ২২ হাজার ১শত ৬৯ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৭৪ হাজার ৪শত ২৯ জন এবং নারী ৯ লাখ ৪৭ হাজার ৭শত ২৮ জন। হিজড়া ভোটার ১২ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ৭শত এবং ভোট কক্ষ ৪ হাজার ১শত ২৯টি।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি আলাদা আলাদাভাবে দায়িত্ব পালন করবে এছাড়াও ১ হাজার ৮শত ৩২ জন পুলিশ সদস্য কেন্দ্রে এবং মোবাইল টিমে কাজ করবে।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক বিজন কুমার সিংহ জানান, দুর্গম কেন্দ্রে শুক্রবার ভোটগ্রহণ সামগ্রী পৌঁছানো হয়েছে। শনিবার অন্যান্য কেন্দ্রে পৌঁছানো হয়েছে। ভোটের দিন ভোরে পার্শ্ববর্তী কেন্দ্রের ব্যালট পেপার পৌঁছানো হবে।

(ঢাকাটাইমস/০৬ জানুয়ারি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :