অলিম্পিক বাছাই: বাঁচা-মরার ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৯ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০১

কনমেবল অঞ্চলের অলিম্পিক বাছাইপর্বে যোগ হয়েছে ভিন্ন এক মাত্রা। অলিম্পিক বাছাইয়ের শেষ পর্যায়ে এসে খুব একটা ভালো অবস্থানে নেই ব্রাজিল এবং আর্জেন্টিনা। অলিম্পিক নিশ্চিত করতে হলে নিজেদের শেষ ম্যাচে জিততেই হবে দুদলকে। মুখোমুখি এই লড়াইয়ে আগামী রবিবার (১১ ফেব্রুয়ারি) মাঠে নামবে ব্রাজিল এবং আর্জেন্টিনা।

প্যারিস অলিম্পিকের বাছাইয়ে জটিল সমীকরণ তৈরি হয়েছে। ব্রাজিল-আর্জেন্টিনার মধ্য থেকে যেকোনো একটি দল খেলতে পারবে অলিম্পিকে। হিসাবটা সহজ, দুদলের মুখোমুখি লড়াইয়ে যে জিতবে সেই দল উঠবে অলিম্পিকে।

চূড়ান্ত পর্বে খেলা চার দলের মধ্যে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে প্যারাগুয়ে। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাজিল, ২ পয়েন্ট নিয়ে তিনে আর্জেন্টিনা। ১ পয়েন্ট নিয়ে চারে ভেনিজুয়েলা। এখান থেকে মূলপর্বে যাবে কেবল দুই দল। সব দলেরই বাকি আছে একটি করে ম্যাচ।

প্যারাগুয়ের সমীকরণটা তুলনামূলক সহজ। চারে থাকা ভেনিজুয়েলার বিপক্ষে ড্র করতে পারলেই অলিম্পিকের চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে তারা। হারলেও চূড়ান্ত পর্বে ওঠার সুযোগ আছে তাদের। সেক্ষেত্রে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে যেকোনো এক দলকে জয় পেতে হবে।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে সুবিধাজনক অবস্থানে আছে ব্রাজিল। ভেনিজুয়েলার বিপক্ষে প্যারাগুয়ে যদি ড্র করে বা জিতে, সেক্ষেত্রে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করলেই মূল পর্বে উঠবে সেলেসাওরা। তবে জয় ছাড়া কোনো বিকল্প নেই আর্জেন্টিনার। অলিম্পিকে জায়গা পেতে হবে ব্রাজিলের বিপক্ষে জিততেই হবে আলবিসেলেস্তিদের।

অলিম্পিক বাছাইয়ের মূল পর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হারার পর দ্বিতীয় ম্যাচে ভেনিজুয়েলার বিপক্ষে ২-১ গোলে জিতেছে ব্রাজিল। আর্জেন্টিনা ড্র করেছে নিজেদের দুই ম্যাচেই। ব্রাজিল-আর্জেন্টিনা মহারণেই নির্ধারিত হবে এই দুই দলের অলিম্পিক ভাগ্য।

(ঢাকাটাইমস/০৯ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :