ভাণ্ডারিয়ায় ৭০ হাজার পরিবারে যাচ্ছে ইফতার সামগ্রী, কাজ করছে ১০ হাজার স্বেচ্ছাসেবক

পিরোজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৪, ১৩:১১

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় রমজান উপলক্ষে ৭০ হাজার পরিবারে পৌঁছে দেওয়া হচ্ছে ইফতার সামগ্রী। ভাণ্ডারিয়া পৌরসভা ও ৬টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডে এসব ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

ভাণ্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম প্রতিষ্ঠিত মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণের ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগ সম্পন্ন করতে কাজ করছে প্রায় ১০ হাজার স্বেচ্ছাসেবক। গত এক সপ্তাহ ধরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্বেচ্ছাসেবকরা ইফতার সামগ্রীগুলো প্যাকেটজাত করছেন।

আজ বৃহস্পতিবার রমজানের তৃতীয় দিনে প্যাকেটজাত ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হবে ঘরে ঘরে।

প্রতিটি পরিবারের জন্য ছোলাবুট, চিড়া, মুড়ি, দুধ, সেমাই, তেল ও মসলাসহ ১৩ রকম খাদ্য সামগ্রী প্যাকেটজাত করে পরিবারগুলোতে পৌঁছে দেওয়া হবে।

শুধু মুসলমান নয় উপজেলার অন্যান্য ধর্মাবলম্বীদের মাঝেও এসব সামগ্রী দেওয়া হচ্ছে। এ কার্যক্রম থেকে বাদ যাবেন না দিনমজুর থেকে শুরু করে স্থানীয় সংসদ সদস্য কেউই।

জানা গেছে, স্থানীয় ইউনিয়ন পরিষদ ও পৌরসভা থেকে হোল্ডিং নম্বর সংগ্রহ করে প্রতিটি পরিবার চিহ্নিত করা হয়েছে। এছাড়া একটি হোল্ডিং নম্বরে একাধিক পরিবার থাকলে তাদেরকেও দেওয়া হচ্ছে ইফতার সামগ্রী।

এর আগেও করোনাকালীন সময়েও এমন উদ্যোগ নিয়েছিল মিরাজুল ইসলাম ওয়েল ফেয়ার ফাউন্ডেশন।

এ কর্মসূচি বাস্তবায়ন করতে উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ ও ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ১০ হাজার কর্মী কাজ করছে।

উপজেলা চেয়ারম্যানের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রাও।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত এ সামাজিক সংগঠনটি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও মানবিক কাজকর্ম করে আসছে।

মিরাজুল ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের পরিচালক এহসাম হাওলাদার জানান, ফাউন্ডেশনটি মানুষের বিপদ আপদে বন্ধু হিসেবে কাজ করে। যেকোনো প্রাকৃতিক দুর্যোগসহ বিপন্ন মানুষের পাশে দাঁড়াচ্ছে সংগঠনটি। ১০ হাজার স্বেচ্ছাসেবক এ সংগঠনের সাথে যুক্ত। এবার এ স্বেচ্ছাসেবকরা টিম ওয়ার্কের মাধ্যমে উপজেলার ৭০ হাজার পরিবারে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/ প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :