চিকিৎসক পরিচয়ে অভিজাত হোটেলে চুরি, বিলাসী জীবন যাপন জুবাইদার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ১৫:৪০

তার নাম জুবাইদা সুলতানা। তবে পরিচয় দিতেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি অনকোলজি বিভাগের প্রধান ডাক্তার ফারহানা হক। এই পরিচয় দিয়ে রাজধানীর গুলশান ক্লাব, ঢাকা ক্লাব, হোটেল রেডিসনসহ অভিজাত বিভিন্ন হোটেলে আয়োজিত সভা সেমিনারসহ সামাজিক নানা অনুষ্ঠানে অংশ নিতেন। এরপর নারীদের টার্গেট করে কৌশলে চুরি করতেন ব্যাগ, মোবাইল, ল্যাপটপ ও টাকাসহ সব কিছু নিয়ে সটকে পড়তেন।

তবে শেষ রক্ষা হয়নি অভিজাত চোর জুবাইদার। ডিএমপির রমনা থানায় দায়ের হওয়া একটি মামলার তদন্তে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগের চৌকস কর্মকর্তাদের কাছে ধরা পড়েন তিনি। উদ্ধার করা হয় বিভিন্ন হোটেল থেকে চুরি করা নারীদের গহনা, মোবাইল, ভ্যানিটি ব্যাগ, টাকা, ল্যাপটপসহ বিপুল পরিমাণ কসমেটিকস।

তদন্তকারী সাইবার ক্রাইমের কর্মকর্তারা বলছেন, ঢাকা ক্লাবের একটি সেমিনার খেকে গাইনি অনকোলজি বিশেষজ্ঞ চিকিৎসক ফারহানার ব্যাগ চুরির পর তার পরিচয় ব্যবহার করে বিভিন্ন হোটেলে চুরি করা শুরু করেন জুবাইদা। চুরি করে পাওয়া টাকা ও মালামাল বিক্রির অর্থে বিলাসী জীবন-যাপন করতেন এই দুর্ধর্ষ এলিট চোর জুবাইদা।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

অতিরিক্ত কমিশনার হারুন বলেন, ঢাকার পাঁচতারকা রেডিসন হোটেল, সোনারগাঁ হোটেল, ঢাকা ক্লাবসহ বিভিন্ন ভিআইপি অনুষ্ঠানে চিকিৎসক পরিচয়ে প্রবেশ করে মোবাইল, ব্যাগ, ল্যাপটপ, টাকা, অলংকার চুরি করা অভিজাত চোর চক্রের এক নারী সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এই নারী বিভিন্ন কৌশলে নামিদামি হোটেলে চুরি শেষে কোনো পণ্য পছন্দ হলে নিজে ব্যবহার করতেন। বাকিটা তার প্রবাসী স্বামীর সহযোগিতায় বিক্রি করতেন। গ্রেপ্তার জুবাইদার বাবা একজন অবসর প্রাপ্ত সচিব। তার বড় বোনও সরকারি চাকরি করেন। তার চুরির স্বভাবের কারণে পরিবার থেকে বিতারিত হন। গ্রেপ্তার জুবাইদার দ্বিতীয় বিয়ের স্বামী প্রবাসে থাকেন। তিনি তার চতুর্থ স্ত্রী।

গোয়েন্দাপ্রধান বলেন, জুবাইদা এখন পর্যন্ত সাত থেকে আট শ মোবাইল চুরি করেছেন। সেমিনারে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে অনলাইন রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতেন। সারাদিন গুরু-গম্ভীর আলোচনার ফাঁকে ফাঁকে চুরি করে সটকে পড়তেন। তিনি টার্গেট করতেন কর্মজীবী নারী ও স্কুল-বিশ্ববিদ্যালয়ের মেয়েদের। বিলাসী জীবন-যাপনে অভ্যস্ত জুবাইদা নিজেকে রাখতেন পরিমিতভাবে গুছিয়ে রাখতেন।

অভিযানে নেতৃত্বদেন সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমে দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাইফুর রহমান আজাদ, মোহাম্মদ সোলায়মান মিয়া।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

বেকারত্ব ঘুচাতে শিখেন অটোরিকশা ছিনতাই, গড়ে তোলেন চক্র

রিমান্ডে লোমহর্ষক তথ্য: মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন

মিল্টন সমাদ্দারের কর্মকাণ্ডের দায় তার স্ত্রী এড়াতে পারেন না: ডিবিপ্রধান

‘আইন যেটা চাইবে সেটাই হবে’, জিজ্ঞাসাবাদ শেষে মিল্টন সমাদ্দারের স্ত্রী

জিজ্ঞাসাবাদের জন্য মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে

ফ্ল্যাটের ভুয়া দলিল মর্টগেজ দিয়ে ৫০ কোটি টাকা ব্যাংক লোন নেয় চক্রটি

কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭

কাঠগড়ায় দাঁড়িয়ে যা বললেন মিল্টন সমাদ্দার

৭ লাখ টাকার জালনোটসহ কারবারি গ্রেপ্তার

তিন দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার

এই বিভাগের সব খবর

শিরোনাম :