ধামরাইয়ে সাহরিতে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় পরিবারের ৩ জনই মারা গেছেন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ১০:২৭ | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৪, ১০:১৯
অবসর প্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা নুরুল ইসলাম তার স্ত্রী ও ছেলের সঙ্গে, ছবির কেউ আর জীবিত নেই

ঢাকার ধামরাইয়ে সাহরি রান্নার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হওয়া চার সদস্যের পরিবারের তিনজনেরই মৃত্যু হয়েছে। ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

সোমবার সন্ধ্যার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর রিফফাত আরা।

তিনি জানান, মো. নুরুল ইসলামের ছেলে এইচএসসি পরীক্ষার্থী সোহাগ হোসেন (১৮) মারা যান সোমবার ভোররাতে। এর আগের রাতে মো. নুরুল ইসলাম ও রবিবার বিকালে তার স্ত্রী সুফিয়া বেগম (৫০) মারা যান। এই পরিবারের একমাত্র মেয়ে নিশরাত জাহান সাথী (২২) বেঁচে আছেন।

এলপিজি গ্যাসের সিলিন্ডার লিকেজ হয়ে ও ফ্ল্যাটটিতে গ্যাস জমে ছিল। গত ২৬ মার্চ রাত সাড়ে তিনটার দিকে সাহরির জন্য রান্না করার সময় আগুন জ্বালাতেই তা রান্না ঘরে ছড়িয়ে পরে। পরে পুরো ফ্ল্যাটে নিমিষেই আগুন ছড়িয়ে পড়লে ওই পরিবারের ৪ জন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

মৃতের স্বজন ও স্থানীয় বাসিন্দারা জানান, নুরুল ইসলাম সহকারী স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কাজ করতেন। এক বছর আগে তিনি অবসরে যান। এরপর থেকে পরিবারসহ ধামরাই পৌর এলাকায় ভাড়া বাসায় থাকতেন। গত ২৭ মার্চ ভোর রাত সাড়ে তিনটার দিকে সেই ভাড়া বাসায় লিকেজ থেকে জমা গ্যাস থেকে বিস্ফোরণে তিন কক্ষের ফ্ল্যাটে আগুন লাগে। এতে পরিবারের চারজনই দগ্ধ হন। প্রথমে তাদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরবর্তীতে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়। সেখানেই তিনজনের মৃত্যু হয়।

মৃত সুফিয়া বেগমের ভাই মজিবর রহমান বলেন, মরদেহ হাসপাতাল থেকে বাড়ি নেওয়ার প্রক্রিয়া চলছে। তাদেরকে গ্রামের স্থানীয় কবরস্থানে দাফন করা হবে।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর রিফফাত আরা বলেন, গত ২৬ মার্চ রাতে সাহরির সময় সিলিন্ডারের লিকেজ থেকে জমা গ্যাসের আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধ হন। গতকাল থেকে আজ পর্যন্ত পরিবারটির তিনজনই মৃত্যুবরণ করেছেন বলে শুনেছি।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :