এক সপ্তাহের জন্য মাঠের বাইরে মিচেল মার্শ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২৪, ১৮:০২

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন মিচেল মার্শ। তবে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলতে পারেননি তিনি। চোটের পরিস্থিতি জানতে সপ্তাহখানেক অপেক্ষা করতে হবে অস্ট্রেলিয়ার এই তারকা অলরাউন্ডারকে। যার ফলে আগামী এক সপ্তাহ মিচেল মার্শকে পাচ্ছে না দিল্লি ক্যাপিটালস।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মৌসুমটা ভালো যাচ্ছে না মার্শের। এখন পর্যন্ত সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। চার ম্যাচে সর্বোচ্চ ২৩ রান করেছেন অজি এই অলরাউন্ডার। বাকি তিন ম্যাচে যথাক্রমে ২০, ১৮ এবং অন্য একটি ম্যাচে রানের খাতা খুলতে পারেননি।

চার ম্যাচের তিনটিতে বোলিং করে নিয়েছেন মাত্র একটি উইকেট। পারফরম্যান্সের চেয়ে মার্শের চোট বেশি উদ্বেগের সৃষ্টি করেছে। কারণ স্ক্যানের রিপোর্ট পাওয়ার পর জানা যাবে অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার আইপিএলের পুরো মৌসুম খেলতে পারবেন কিনা। আপাতত দিল্লি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) চিকিৎসকরা রিপোর্টের জন্য অপেক্ষা করছেন।

মার্শের চোট নিয়ে দিল্লির সহকারী কোচ প্রাভিন আমরে বলেন, ‘আমাদের কয়েকজন খেলোয়াড় চোটে পড়েছে এবং উদ্বেগজনক হলো মিচ মার্শের চোট। তাকে স্ক্যানের জন্য পাঠানো হয়েছিল এবং ফিজিওরা এক সপ্তাহের মধ্যে আমাদের রিপোর্ট দেবেন। তারপর আমরা আসল পরিস্থিতি বুঝতে পারব। সে (পুরো মৌসুমে খেলতে পারবে) কি-না, তা স্ক্যানের রিপোর্টের ওপর নির্ভর করছে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার চিকিৎসকরা নজরদারিতে রাখবেন মার্শকে। চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ ওভারের বৈশ্বিক আসরের চিন্তা করে মার্শকে আইপিএল থেকে সরিয়ে নেয়া হবে কিনা তা এখনও নিশ্চিত নয়। দিল্লির হয়ে ছন্দে না থাকলেও পারফরম্যান্স নিয়ে উদ্বেগের কারণ নেই অস্ট্রেলিয়ার।

সবশেষ ১২ মাসে সতর্কতার সঙ্গে নজরদারিতে রাখা হয়েছে মার্শকে। তিন সংস্করণে নিয়মিত খেলায় তাকে নিয়ে সচেতন সিএ। এদিকে দারুণ পারফরম্যান্সের সুবাদে গত বছর অস্ট্রেলিয়ার সেরা পারফর্মার হিসেবে অ্যালান বোর্ডার পুরস্কার জিতেছেন। এদিকে অ্যারন ফিঞ্চ অবসরে যাওয়ার পর ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন মার্শ। টি-টোয়েন্টি বিশ্বকাপেও অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে পারেন তিনি।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :