শাহরুখের ৩০ কোটিতে কেনা মান্নাতের দাম এখন কত জানেন?

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জুন ২০২৪, ১৭:৩০ | প্রকাশিত : ১২ জুন ২০২৪, ১৭:২২

বলিউড বাদশাহ শাহরুখ খানের হৃদয়ের খুব কাছের তার বাড়ি ‘মান্নাত’। কিং খানের স্ত্রী গৌরী খানও মান্নাতকে খুব ভালোবাসেন। গৌরীকে জন্মদিনে মান্নাত উপহার দিয়েছিলেন শাহরুখ।

কিন্তু এই বাড়ি কেনা শাহরুখের জন্য সহজ ছিল না। নব্বইয়ের দশকেও সেই সময় অনুযায়ী মান্নাতের দাম ছিল অনেক বেশি।

শাহরুখ খান এবং গৌরী খানের খুব ঘনিষ্ঠ ছিলেন সাবিনা খান। ২০১৩ সালে নচ ম্যাগাজিনে শাহরুখ খান মান্নাত কেনা এবং সেই সময়ের শাহরুখ-গৌরী পরিস্থিতি সম্পর্কে লিখেছিলেন।

ডিজাইনার থেকে প্রযোজক সাবিনা খান ‘দ্য এসআরকে স্টোরি’ শিরোনামে কলাম লিখেছিলেন। বলিউডে শাহরুখের প্রথম দিন এবং তার স্ত্রী গৌরীর মুম্বাই চলে যাওয়ার পর অভিনেতার জীবন সম্পর্কে লিখেছিলেন সাবিনা।

তিনি লিখেছিলেন, কয়েক সপ্তাহ ধরে আজিজ মির্জার বাড়ির একটি বেডরুমে থাকতেন শাহরুখ-গৌরী। এরপর অভিনেতা মাউন্ট মেরিতে এক বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নেন। এতই ছোট বাড়ি ছিল যে সমস্ত কাজ নিজেই করে নিতেন গৌরী। তার বাড়ির সাহায্যের প্রয়োজন ছিল না।

দিল্লি থেকে শাহরুখ তার মারুতি 800 গাড়িটি নিয়ে এসেছিলেন। সেটি মাঝেমধ্যে গৌরী চালাতেন। সাবিনা লিখেছিলেন, ‘গৌরীর জন্মদিনে শাহরুখ তার স্বপ্নের বাড়ি ‘মান্নাত’ পেয়েছিলেন এবং আদিত্য চোপড়া তার সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র প্রথম অনুলিপি দেখানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

সাবিনা আরও লিখেছিলেন, ‘সেদিন শাহরুখ আমাদের সবাইকে থার্মোকলের প্লেটে বিরিয়ানি পরিবেশন করেছিলেন এবং কোনো আলো ছাড়াই বাড়ির ছাদে ডিসপোজেবল গ্লাসে পানি পরিবেশন করেছিলেন। আমাদের নতুন বাড়ি দেখানোর জন্য খুব উচ্ছ্বসিত ছিলেন শাহরুখ।

শাহরুখ খান সাবিনাকে বলেছিলেন যে, তিনি যখন ‘মান্নাত’ কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন তার সঞ্চয় ছিল ২ কোটি টাকা। সবমিলিয়ে মান্নাতের পেছনে খরচ ছিল ৩০ কোটি টাকা। বাকি ২৮ কোটি টাকা তিনি লোন নিয়েছিলেন।

শাহরুখ খানের ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র সাফল্য এবং অভিনেতার কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার ফলে বাড়ির বাকি থাকা ২৮ কোটি টাকার ঋণ মাত্র ৪ বছরের মধ্যেই পরিশোধ করে দেন তিনি।

ভারতীয় মিডিয়ার খবর, কিং খানের সেই মান্নাতের মূল্য এখন ৩০০ কোটি টাকা! এটি ভারতের মধ্যে অন্যতম দামি এবং সুন্দর একটি বাড়ি হিসেবে সমধিক পরিচিত।

(ঢাকাটাইমস/১২জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :