ভিক্ষার টাকায় মসজিদ নির্মাণ: এবার এগিয়ে এলেন যুবলীগ নেতা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৬, ১৯:১১ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৬, ১৮:৫৫

টাঙ্গাইলের মির্জাপুরে ভিক্ষা ও বয়স্ক ভাতার টাকায় নির্মিত কালুজান বেওয়ার সেই মসজিদটির উন্নয়নে ঢাকার ব্যবসায়ী ফজলুল হক পাটোয়ারী পর এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন যুবলীগ নেতাসহ দুই ব্যক্তি।

শুক্রবার সকালে টাঙ্গাইল জেলা যুবলীগের সহসম্পাদক মীর মঈন হোসেন রাজীব ও মেগাফিড কোম্পানির কর্মকর্তা মো. নজরুল ইসলাম মসজিদটির উন্নয়নের জন্য আর্থিক সাহায্য দিয়েছেন।

৯ অক্টোবর ঢাকাটাইমসে ‘ভিক্ষা করে মসজিদ নির্মাণ’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হলে তা অনেকের নজরে পড়ে। এর তিন দিন পর ঢাকার বনানী এলাকার বাসিন্দা ব্যবসায়ী ফজলুল হক পাটোয়ারী মসজিদটি দেখতে শীরঘাটা গ্রামে আসেন এবং মসজিদটির উন্নয়নে সহযোগিতা করেন। এবার মসজিদটির উন্নয়নে এগিয়ে এলেন আরও দুইজন।

কালুজান বেওয়ার সেই মসজিদটি দেখতে আজ সকালে যুবলীগ নেতা মীর মঈন হোসেন রাজীব ও নজরুল ইসলাম শীরঘাটা গ্রামে আসেন। এসময় রাজীব ৫০ হাজার ও নজরুল ইসলাম ২৫ হাজার টাকা নগদ অনুদান দেন।

মীর মঈন হোসেন রাজীব মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুর ছেলে। তার বাড়ি এ উপজেলার গোড়াই ইউনিয়নের নাজিরপাড়া গ্রামে।

নজরুল ইসলাম মেগাফিড নামে একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ শেষমোড় এলাকার মো. কাজেম আলী হাওলাদারের ছেলে।

যুবলীগ নেতা মীর মঈন হোসেন রাজীব জানান, এই মহতি উদ্যোগের খবরটি জানতে পেরে তারা মসজিদটির উন্নয়নে শরিক হয়েছেন।

ভিক্ষা করে ও বয়স্ক ভাতার টাকা জমিয়ে স্বামীর রেখে যাওয়া শেষ সম্ভল ২৪ শতাংশ জমির উপর মসজিদ নির্মাণ করেন কালুজান বেওয়া নামে ওই বৃদ্ধা। তরফপুর-মির্জাপুর-বাঁশতৈল যাওয়ার রাস্তা সংলগ্ন জমির পাশে মসজিদটি নির্মিত হওয়ায় এলাকার লোকজন ছাড়াও পথচারীরাও নামাজ পড়ছেন মসজিদটিতে। ইতোমধ্যে একজন ইমামও রাখা হয়েছে। তবে বর্তমানে তাকে বেতন দিতে হয় না। তাছাড়া মসজিদের মোমবাতি ও আগরবাতিসহ আনুসাঙ্গিক খরচও বৃদ্ধা কালুজান বেওয়া বহন করছেন। বৃদ্ধা কালুজান বেওয়ার ইচ্ছা তার প্রতিষ্ঠিত মসজিদ একদিন পাকা ভবন হবে। আর সেখানে নামাজ পড়বেন শতশত মসুল্লি।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :