প্রথম দিন মিরাজের তিন উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ০৪:২৭

জ্যামাইকা টেস্টের প্রথম দিন বোলিংটা ভালো হয়নি বাংলাদেশের। পুরো দিনে বাংলাদেশের বোলাররা মাত্র চারটি উইকেট শিকার করতে পেরেছে। এর মধ্যে তিনটি উইকেটই শিকার করেছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। বাকি উইকেটটি শিকার করেন আরেক স্পিনার তাইজুল ইসলাম।

বৃহস্পতিবার কিংস্টনের স্যাবাইনা পার্কে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এদিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ফলে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে।

দিনের প্রথম সেশনে বাংলাদেশের অর্জন ছিল দুই উইকেট। দুইটি উইকেটই নেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান যখন ৯ তখন মুমিনুল হকের হাতে ক্যাচ বানিয়ে ডেভন স্মিথকে সাজঘরে ফেরান মিরাজ। এরপর ক্যারিবীয়দের দলীয় ৫৯ রানে কাইরান পাওয়েলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল দুই উইকেটে ৭৯ রান।

দ্বিতীয় সেশনে মাত্র একটি উইকেট শিকার করে বাংলাদেশ। একমাত্র উইকেটটি শিকার করেন তাইজুল ইসলাম। দলীয় ১৩৮ রানে তাইজুল ইসলামের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন শাই হোপ। তিনি করেন ২৯ রান। চা বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল তিন উইকেট হারিয়ে ১৬৪ রান।

দিনের শেষ সেশনে বাংলাদেশ একটি উইকেট শিকার করে। দলীয় ২৪৭ রানে মেহেদী হাসান মিরাজের বলে তাইজুল ইসলামের হাতে ক্যাচ হন সেঞ্চুরি করা ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর আর কোনো উইকেট শিকার করতে পারেনি বাংলাদেশ। দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ চার উইকেট হারিয়ে ২৯৫ রান। শুক্রবার বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা।

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

বাইরের দেশে বাংলাদেশের ক'জন খেলোয়াড় খেলে, প্রশ্ন নান্নুর

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ হোসেন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ভারত, দলে থাকছেন না দুই তারকা

এই প্রথম সাকিব-মুস্তাফিজকে ছাড়া ফাইনাল খেলছে কলকাতা-হায়দরাবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :