ওসি মিজানে পাল্টে যাচ্ছে মঠবাড়িয়া থানা

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৮, ১৫:৩৯

পুলিশ বিভাগে সাহসী ও মেধাবী হিসেবে সব মহলে প্রশংসিত মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমআর শওকত আনোয়ার মিজান। ব্যক্তিগত জীবনে তিনি আর্দশবান, শতভাগ পেশাদার ও ন্যায়পরায়ন। পিরোজপুরের মঠবাড়িয়ায় যোগ দেয়ার পর এ থানার চিত্র পাল্টে যেতে শুরু করে।

‘পুলিশ শাসক নয়- জনগণের সেবক’ এই মন্ত্রে উজ্জীবিত হয়ে এখন মঠবাড়িয়ার জনসাধারণকে সেবা দিয়ে যাচ্ছেন ওসি শওকত। এ কারণে হ্রাস পেয়েছে মানুষের প্রতি পুলিশের হয়রানি। শক্তি বা বল প্রযোগ নয়, বরং ভালবাসার বার্তা দিয়ে সমাজ থেকে অপরাধের অন্ধকার দূর করে দৃষ্টান্ত স্থাপন করেছেন এই পুলিশ কর্মকর্তা।

গত রবিবার বিকালে পৌর শহরের ব্রাক ব্যাংক থেকে তাজেনুর বেগম দুই লাখ ৭০ হাজার টাকা ঋণ নিয়ে বাড়ির উদ্দেশ্যে যাত্রা করেন। পথে তার টাকাগুলো ছিনতাই হয়ে যায়। পরের দিন ওসি শওকতের নেতৃত্বে ছিনতাইকারী রুবেলকে গ্রেপ্তার ও দুই লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করে তাজেনুরকে টাকা হস্তান্তর করা হয়।

এ ছাড়া ইকরি বাজারের চাল ব্যবসায়ী জাকিরের ছিনতাইয়ের তিনি লাখ ২২ হাজার টাকা উদ্ধারসহ ছিনতাইকারীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন ওসি শওকত।

তার ব্যতিক্রমী আরো উদ্যোগ হলো- থানাকে দালালমুক্ত করে মামলার সংখ্যা কমিয়ে আনা, ছোট ছোট অপরাধ ও জমির বিবাদ স্থানীয়ভাবে নিষ্পত্তি, উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার ১০৮টি ওয়ার্ডে কমিউনিটি পুলিশিং সভা, বিট পুলিশিং সভা, সন্ত্রাস ও মাদকবিরোধী সভা, আইন-শৃঙ্খলা স¦াভাবিক রাখতে প্রত্যন্ত এলাকায় পাহারা জোরদার, স্কুল ও কলেজে স্টুডেন্ট কমিউনিটি গঠন ইত্যাদি।

ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, এই মুহূর্তে বড় চ্যালেঞ্জ- আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুন্দর ও শান্তিপূর্র্ণভাবে সম্পন্ন করা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

শরীয়তপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে গ্রাম পুলিশের মৃত্যু

নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়ে ছােই চারটি দোকান

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে পাঁচজন নিহত

সরিষাবাড়িতে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :