ভোটার কেন্দ্রে গেলে জয় আমাদের: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
| আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ১০:৩৯ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৮, ২১:০০

ভোটাররা কেন্দ্রে যেতে পারলে জয় বিএনপিরই হবে, বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে ভোটাররা কেন্দ্রে যেতে পারবে কি না, এ নিয়ে সংশয়ে তিনি।

ভোটের আগের সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই কথা বলেন। তিনি ঠাকুরগাঁও-১ আসনের প্রার্থী। পাশাপাশি লড়ছেন বগুড়া-৬ আসনে।

ভোটের পরিস্থিতি নিয়ে নানা অভিযোগ করে ফখরুল বলেন, ‘আমরা আশা করি, জনগণ যদি ভয়ভীতি উপেক্ষা করে ভোটকেন্দ্রে যেতে পারে, তাহলে ফলাফল ঐক্যফ্রন্টের দিকে আসবে বলে আমরা আশা করি।’

দশম সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি এবার ভোটে এসেছে জাতীয় ঐক্যফ্রন্ট করে। পাশাপাশি জামায়াতে ইসলামীসহ তার পুরনো শরিকদের সঙ্গেও সম্পর্ক টিকিয়ে রেখেছে।

এবার ভোটের প্রচারে নেমে গ্রেপ্তার, হামলাসহ নানা বাধার মুখে পড়তে হয়েছে বিএনপি জোটের প্রার্থীদের। এর মধ্যেও ভোটারদেরকে দলে দলে কেন্দ্রে গিয়ে নিজেদের পছন্দ মতো ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন জোটের নেতারা।

ফখরুল বলেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ডের কোনো অস্তিত্ব নেই। আজকের এই পরিস্থিতিতে কোনো ক্রমেই একটি গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। অবাধ নিরপেক্ষ নির্বাচন বাদ দেন, গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।’

নির্বাচনের নামে প্রহসন করে লাভ কী এমন প্রশ্ন রেখে বিএনপি নেতা বলেন, ‘রাজনৈতিক দলের নেতাকর্মী ও সমর্থকদের হয়রানি করার অর্থ হয় না।...বলে দিলেই হয় উনারা সারাজীবন ক্ষমতায় থাকবেন। রাজতন্ত্র প্রতিষ্ঠা করবেন। গণতন্ত্র যদি না থাকে এভাবে একটা দেশ চলতে পারে না। মানুষের ন্যূনতম অধিকারগুলো যদি না থাকে তবে গণতন্ত্র চলতে পারে না। নির্বাচন যেদিকে যাচ্ছে, অর্থহীন হয়ে পড়ছে।’

‘আমার নির্বাচনী এলাকার প্রায় ৭০ জন নেতাকে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী আটক করেছে। এই অবস্থা শুধু ঠাকুরগাঁওয়ে নয়, সারাদেশে একই অবস্থা চলছে। এভাবে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এটা নির্বাচনের নামে প্রহসন ছাড়া কিছুই নয়।’

ঠাকুরগাঁও-১ আসনে ফখরুলের ভোটের ইতিহাস সুখকর নয়। ১৯৯১ সাল থেকেই ভোটে লড়ে জিতেছেন কেবল ২০০১ সালে। সবশেষ ২০০৮ সালে তিনি সেখানে ৫৭ হাজারেরও বেশি ব্যবধানে হারেন আওয়ামী লীগের সতীশ চন্দ্র রায়ের কাছে। এবারও দুই নেতা মুখোমুখি।

ফখরুল অন্য যে আসনে দাঁড়িয়েছেন, সেখানে অবশ্য তিনি বেশ সুবিধাজনক অবস্থানে আছেন। বগুড়া-৬ আসনে ভোটে লড়তেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি ভোটে অযোগ্য হওয়ার পর সেখানে প্রার্থী হয়েছেন ফখরুল।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :