মাইক্রোতে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ২৩:৩৩ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ১৯:৪৮

ঢাকা-ঈশ্বরদী রেল সড়কের সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় ট্রেনের ধাক্কায় বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসের নয় যাত্রী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বর ও কনে রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ছয়জন। দুর্ঘটনার পর রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

সোমবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে পঞ্চক্রোশী এলাকার বেতকান্দি অরক্ষিত রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সিরাজগঞ্জ সদরের উত্তর কান্দাপাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে বর রাজন (২২), তার নব বিবাহিত স্ত্রী উল্লাপাড়া গুচ্ছগ্রামের সুমাইয়া খাতুন (১৮), বরের মামাতো ভাই শিশু আলিক (১০), মাইক্রোবাসের চালক কামারখন্দ উপজেলার জামতৈল এলাকার মন্টু সেখের ছেলে স্বাধীন (৩০), বরযাত্রী শহরের রামগাতি মহল্লার আব্দুল মতি'র ছেলে আব্দুস সামাদ (৫০), তার স্ত্রী হাওয়া বেগম (৪৫), ছেলে শাকিল (২০), কালিয়া হরিপুর চুনিয়াহাটির মৃত মহির উদ্দিনের ছেলে ভাষা সেখ (৫৫) ও শহরের সয়াধানগড়া মহল্লার সুরুত আলীর ছেলে আব্দুল আহাদ (২৫)।

স্থানীয়রা জানান, অরক্ষিত ওই রেল ক্রসিং অতিক্রম করছিল পদ্ম এক্সপ্রেস ট্রেন। এ সময় বরযাত্রীবাহী ওই মাইক্রোবাসটিও ক্রসিং অতিক্রমকালে ট্রেনটি তাকে ধাক্কা দেয়। এতে এ দুর্ঘটনা ঘটে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কউশিক আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উদ্ধার করে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ দুর্ঘটনার পর থেকে রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে নয় যাত্রী নিহতের ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ের দফতরের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় পাকশী বিভাগীয় রেলওয়ে দফতর থেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।  

তদন্ত কমিটিতে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহবায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আরিফুল ইসলাম টুটুল, পাকশী বিভাগীয় রেলওয়ে মেডিক্যাল অফিসার এস কে রায় ও বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) অশোক রায়।   

পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আরিফুল ইসলাম টুটুল তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ঢাকাটাইমস/১৫জুলাই/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :