দ্বিতীয় ম্যাচে আটকে গেল রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ১২:৪৪

‘মর্নিং শোজ দ্যা ডে’। প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোর বাজে পারফর্মেন্সই রিয়ালের নতুন মৌসুমের ভবিষ্যত জানান দিচ্ছিল। শনিবার রিয়াল মাদ্রিদ ভেল্লাদলিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করে লা-লীগার প্রথম ম্যাচ শেষ করে সেই কথারই প্রমাণ দিল।

পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর দল বদলের পর থেকে জিদানের অধীনে স্প্যানিশ জায়ান্টরা নিজেদের ছাঁয়া হয়েই আছে। ‘ক্ষুরধার আক্রমণভাগ’ কথাটি যেনো বার্নাব্যুর পাশে এখন আর মানায় না। নিজেদের মাঠে দাপটের সঙ্গে ম্যাচ জয় করার বদলে হতাশাব্যঞ্জক ফলাফল দিয়েছে রিয়াল মাদ্রিদ ফুটবলাররা। পুরো ম্যাচ জুড়ে স্ট্রাইকাররা গোলবারের ধারে কাছেও বল পাঠাতে সক্ষম হয়নি।

৮১তম মিনিটে করিম বেনজেমার একমাত্র গোলে প্রাণ ফিরে আসে রিয়াল সমর্থকদের। কিন্তু মাত্র সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি বিপক্ষ দলের ফরোয়ার্ড সার্জিও গার্দিওলা। মাত্র ৬ মিনিটের ব্যবধানে ম্যাচটিকে  সমতায় ফেরান তিনি।

মৌসুমের প্রথম ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে ৩-১ গোলের জয় পেলেও  দ্বিতীয় ম্যাচে নিজেদের মাঠে পয়েন্ট হারিয়ে কপালে ভাঁজ পড়ল লজ ব্লাঙ্কোজদের। সোমবার রাত ১টায় ভিয়ারিয়ালের মুখোমুখি হতে যাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

নতুন চুক্তিবদ্ধ ফুটবলারদের কেউই এদিন ছিলেন না রিয়ালের প্রথম একাদশে। পরিবর্তে কোচ জিনেদিন জিদান মৌসুমের প্রথম হোম ম্যাচে ভরসা রেখেছিলেন গ্যারেথ বেল, ইস্কো কিংবা জেমস রদ্রিগেজদের মতো অভিজ্ঞদের ওপর। বায়ার্ন থেকে ফিরে প্রথমবারের জন্য একাদশে জায়গা করে নেন রদ্রিগেজ। চোটগ্রস্থ হ্যাজার্ডের অনুপস্থিতিতে শনিবার বার্নাব্যুতে আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন এই কলম্বিয়ান মিডিও। তবে শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

অন্যদিকে সিরি ‘এ’ তে জয় দিয়েই শুরু করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্তাস। শনিবার অ্যাওয়ে ম্যাচে জর্জিও চিয়েলিনির প্রথমার্ধের করা গোলে জয় নিশ্চিত করে তুরিনের ক্লাবটি। ম্যাচের ২১ মিনিটে অ্যালেক্স স্যান্দ্রোর ক্রস থেকে জয়সূচক গোলটি করেন ইতালির ডিফেন্ডার।

ঢাকা টাইমস/২৫আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :