ওয়েস্ট ইন্ডিজের কোচ হলেন ফিল সিমন্স

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১২:১০

আবারও ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পেলেন ফিল সিমন্স। আগামী চার বছরের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ তার অধীনেই টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ জিতেছিল। বিশ্বকাপের পর শ্রীলংকা সিরিজের জন্য দল নির্বাচন নিয়ে নির্বাচক কমিটির সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তাকে প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করা হয়।

২০১৯ বিশ্বকাপের আগ দিয়ে তখনকার কোচ রিচার্ড পাইবাসকে সরানোর পর থেকে হেড কোচের পদ শূন্য ছিল ওয়েস্ট ইন্ডিজের, অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করছিলেন ফ্লয়েড রেইফার। 

কোচ নিয়োগ প্রক্রিয়ার আগেই ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছিল, ওয়েস্ট ইন্ডিজের বাইরের কেউ এই পদের জন্য আবেদন করতে পারবে না। রেইফা, ডেসমন্ড ও সিমনস ছিলেন ওয়েস্টিইন্ডিজ ক্রিকেট বোর্ডের কোচ নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায়।

এদের মাঝ থেকে সিমন্সকে বেছে নেওয়ার পেছনে কারণ হিসেবে বোর্ড প্রেসিডেন্ট রিকি স্কেরিট বলেছেন, ‘ফিল সিমন্সকে ফেরানোর মধ্য দিয়ে যে শুধু পূর্বের একটা ভুল সংশোধন করা হলো সেটি নয়, আমার মনে হয়, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সঠিক মানুষকেই নির্বাচন করেছে। আমি ফ্লয়েড রেইফারকেও তার কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাতে চাই।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬৩টি টেস্ট ও ১৪৩টি ওয়ানডে খেলা ফিল সিমন্স কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন জিম্ববুয়ের হয়ে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বল্প সময়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এরপর আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। যার অধীনে থেকে আফগানরা ২০১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :