বিপিএলে মঙ্গলবার কুমিল্লার মুখোমুখি চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৯, ২২:০৮

আট ম্যাচে ৬ জয় ও ২ হারে ১২ পয়েন্ট নিয়ে বঙ্গবন্ধু বিপিএলের পয়েন্ট টেবিলে এখন শীর্ষ অবস্থানে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই অবস্থায় আগামীকাল (মঙ্গলবার) নিজেদের নবম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের মুখোমুখি হবে চট্টগ্রাম।

কুমিল্লার বিপক্ষে জিতলেই প্লে-অফ একরকম নিশ্চিত হয়ে যাবে চট্টগ্রামের। তাই প্লে-অফ নিশ্চিত করার লক্ষ্যে নিয়ে কাল মাঠে নামছে চট্টগ্রাম। অপরদিকে, প্লে-অফের দৌঁড়ে টিকে থাকতে মাঠে নামবে কুমিল্লা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দুপুর ১টা ৩০মিনিটে মুখোমুখি হবে চট্টগ্রাম ও কুমিল্লা।

এখন পর্যন্ত এবারের বিপিএলে সবচেয়ে সফল দল চট্টগ্রাম। প্রত্যক ম্যাচেই ব্যাট-বল হাতে জ্বলে উঠছেন দলের খেলোয়াড়রা। তাই পয়েন্ট টেবিলের শীর্ষে চট্টগ্রাম। ফলে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিতের দোড়গোড়ায় দাঁড়িয়ে চট্টগ্রাম। নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে ছাড়াই জয়ের মধ্যে আছে তারা।

মাহমুদুল্লাহর পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন ইমরুল কায়েস। অধিনায়ক হিসেবে পুরোপুরিই সফল তিনি। এমনকি ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ইমরুল। ৮ ইনিংসে ৩টি হাফ-সেঞ্চুরিতে ২৮৯ রান করেছেন তিনি। এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ইমরুল। বল হাতেও উইকেট শিকারে সবার উপরের স্থানটি দখল করেছেন চট্টগ্রামের পেসার মেহেদী হাসান রানা। ৬ ইনিংসে ১৩ উইকেট ঝুলিতে রয়েছে তার।

বিদেশিদের চেয়ে স্থানীয় খেলোয়াড়রাই চট্টগ্রামের সাফল্যে বেশি অবদান রাখছেন। তবে দলের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান মনে করেন, মোমেন্টামটাই বেশি গুরুত্বপূর্ণ।

দলের মধ্যে থাকা এই মোমেন্টামটাই ধরে রাখার প্রত্যাশা সোহানের, ‘টি-২০তে মোমেন্টামটা বেশি গুরুত্বপূর্ণ। মনে হয় যে মোমেন্টামটা আমাদের দিকে আছে। আমরা অবশ্যই চাইব যে, সবগুলো ম্যাচ ভালোভাবে শেষ করে প্লে-অফ নিশ্চিত করতে। প্লে-অফে যেন এটা চালিয়ে যেতে পারি। কারণ এখানে আমার কাছে মনে হয় মোমেন্টামটা যেহেতু গুরুত্বপূর্ণ, আমরা যদি একটা-দুইটা ম্যাচ হেরে যাই, তাহলে এটার প্রভাব প্লে-অফেও পড়তে পারে। এটা সবসময় গুরুত্বপূর্ণ, আমরা যেভাবে খেলছি সেভাবে যেন খেলা চালিয়ে যেতে পারি।’

এদিকে, প্লে-অফ নিশ্চিতের দৌঁড়ে বেশ পিছিয়ে রয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। ৭ ম্যাচে ২ জয় ও ৫ হারে মাত্র ৪ পয়েন্ট তাদের। বর্তমানে পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে রয়েছে কুমিল্লা। তাই প্লে-অফের দৌঁড়ে ভালোভাবে টিকে থাকতে হলে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না কুমিল্লা। কিন্তু চট্টগ্রামের মত দলগত পারফরমেন্স করতে পারছে না তারা।

অবশ্য ব্যাট হাতে রানের ধারাবাহিকতা রয়েছে কুমিল্লার ইংল্যান্ডের খেলোয়াড় ডেভিড মালানের। ৭ ইনিংসে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ৩০৩ রান করেছেন তিনি। যা এবারের আসরে সর্বোচ্চ। অন্যদিকে, বল হাতে কুমিল্লার পক্ষে সবচেয়ে বেশি উইকেট আফগানিস্তানের মুজিব উর রহমানের। ৭ ইনিংসে ৯ উইকেট নিয়েছেন তিনি। তবে শক্তিশালী চট্টগ্রামের বিপক্ষে জিততে হলে, দেশি-বিদেশিদের সমন্বিত পারফরমেন্স করতে হবে কুমিল্লাকে।

(ঢাকাটাইমস/৩০ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

লিটন রান না পেলেও তার কঠোর পরিশ্রমকে গুরুত্বপূর্ণ বললেন ব্যাটিং কোচ

তামিম-হৃদয়ের ব্যাটিং নিয়ে যা বললেন বাংলাদেশের ব্যাটিং কোচ

চট্টগ্রামে বিশ্রামের দিনে ‘পঞ্চপাণ্ডবের’ ছবি পোস্ট করে স্মৃতিকাতর মাহমুদউল্লাহ

একজন টেনিস খেলোয়াড় তৈরি করব, যার জন্য দেশবাসী গর্ব করবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পাকিস্তান-ভারত ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ!

নিজেদের জয়ের সঙ্গে বার্সেলোনার পরাজয়ে আজই শিরোপা জিতবে রিয়াল

বিশ্বকাপজয়ী ডি মারিয়াকে দলে ভেড়ানোর চেষ্টায় মিয়ামি

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে জাকেরের গায়ে উঠল মেরুন জ্যাকেট

এবার বাজারে আসছে মেসির হাইড্রেশন পানীয়

বাংলাদেশের বিপক্ষে হারের কারণ হিসেবে যা বলছে জিম্বাবুয়ে

এই বিভাগের সব খবর

শিরোনাম :