‘বিশ্বকাপের পরিবর্তে আইপিএল চাননি শশাঙ্ক’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০২০, ১২:৩৬

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় আইপিএল আয়োজনের সবকিছু চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। ফলে আইপিএল আয়োজনে বিশ্বকাপ থামিয়ে দেওয়ার অদৃ্শ্য চাপ ছিল ভারতীয় বোর্ডের পক্ষ থেকে এমন ধারণা অনেকেরই। পাকিস্তানের সাবকে ক্রিকেটার বাসিত আলি বলেছেন এ বছর আইপিএলের পক্ষেই ছিলেন না আইসিসির সদ্য সাবেক হওয়া চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

বিশ্বকাপ স্থগিত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় ছিল ভারত বোর্ড। আইসিসির আনুষ্ঠানিক বিবৃতির পরই সংযুক্ত আরব আমিরাতে সেপ্টেম্বর-নভেম্বর উইন্ডোতে আইপিএল আয়োজন করতে যাচ্ছে বলে জানায় বিসিসিআই। মূলত আয়োজক ক্রিকেট অস্ট্রেরিয়া যথা সমেয়ে বিশ্বকাপ আয়োজন অসম্ভব বলার পরেই আইপিএল আয়োজকদের সুযোগ বেড়ে যায়।

পাকিস্তানি সাবেক ক্রিকেটার বাসিত বলেছেন শশাঙ্ক মনোহর বিশ্বকাপের পরিবর্তে আইপিএল চাননি। যার কারণে বিশ্বকাপের সিদ্ধান্ত জানাতেও সময় নিয়েছেন বলে মত বাসিত আলির, ‘এটি শশাঙঙ্ক মনোহরের একটি স্পষ্ট কৌশল ছিল যে বিশ্বকাপটি এক থেকে দেড় মাস পিছিয়ে যাক। আমি দুঃখিত যে ভারতীয় দর্শকদের খারাপ লাগতে পারে। তিনি চাননি চলতি বছর আইপিএল হোক।’

‘এটা আমার নিজস্ব মতামত, আমি এর আগেও বলেছি এটা। সে দারুণ একটা কৌশল অবলম্বন করেছেন বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ইচ্ছে করে দেরি করে।’ নিজের ইউটিউব চ্যানেলে এমনটাই দাবি করেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান।

আইপিএল আয়োজনের লক্ষ্যে বিশ্বকাপ পেছাতে আইসিসিকে চাপ দিয়েছে বিসিসিআই এমন অভিযোগ অনেক ফোন পেয়েছেন বলে জানান ৪৯ বছর বয়সী বাসিত। পাকিসস্তানের হয়ে ১৯ টেস্ট ও ৫০ ওয়ানডে খেরা এই ব্যাটনম্যান বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্য ও চ্যানেলগুলোতে বেশ কথাবার্তা হয়েছে। এমনকি আমিও প্রচুর কল পেয়েছি কিন্তু উত্তর দিতে অস্বীকার করেছি। বিসিসিআই এত চাপ দেয়ছিল যে বিশ্বকাপ পিছিয়ে গেলো এবং আইপিএলের জন্য এশিয়া কাপও স্থগিত করা হয়েছে।’

(ঢাকাটাইমস/২৪ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :