বাংলাদেশ-পাকিস্তান টেস্ট নিয়ে পিসিবির অপারগতা প্রকাশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৭

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের স্থগিত হওয়া একমাত্র টেস্ট ম্যাচটি নিকট ভবিষ্যতে আয়োজনের ফাঁকা সময় খুঁজে পেতে সংগ্রাম করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অন্তত চলতি (২০২০-২১) মৌসুমে এই ম্যাচ মাঠে না গড়ানোর সম্ভাবনাই বেশি।

তিন দফায় পাকিস্তান সফরের শেষ দফায় চলতি বছর এপ্রিলে একটি টেস্ট ও পরে যুক্ত হওয়া একটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশের। যেখানে প্রথম দুই দফায় জানুয়ারি ও ফেব্রুয়ারিতে যথাক্রমে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলতে পাকিস্তান সফর করে বাংলাদেশ।

কিন্তু করোনার প্রভাবে এপ্রিলে শেষ দফার সফরে যাওয়া হয়নি টাইগারদের, স্থগিত হয় অনির্দিষ্টকালের জন্য। এদিকে বর্তমানে করোনা প্রভাব দূরে সরিয়ে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। দলগুলো নিজেদের মধ্যে স্থগিত হওয়া দ্বিপাক্ষিক সিরিজগুলো পুনঃনির্ধারণ করা নিয়ে কাজ করছে।

তবে পাকিস্তানি গণমাথ্য ‘ক্রিকেট পাকিস্তানের’ প্রতিবেদন অনুসারে পিসিবি ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দিয়েছে স্থগিত হওয়া সফরটি আসন্ন মৌসুমে তারা আয়োজন করতে পারবে না। সামনের মাসগুলোতে নিজেদের ব্যস্ত সূচির কারণেই অপারগতা দেখাতে হচ্ছে পিসিবিকে। বর্তমানে দুই বোর্ডই সিরিজটি ২০২১-২২ মৌসুমে পুনঃনির্ধারণের সম্ভাব্য সকল বিকল্প নিয়ে কাজ করছে।

এদিকে নভেম্বরে সীমিত ওভারের ক্রিকেটে জিম্বাবুয়েকে আতিথেয়তা দিতে প্রস্তুতি নিচ্ছে পিসিবি। এরপর মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত হওয়া প্লে-অফ। নভেম্বর-ডিসেম্বরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার সূচিও চূড়ান্ত পাকিস্তানের।

(ঢাকাটাইমস/৩০ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :