ময়মনসিংহে অপহৃত শিশুর ক্ষত-বিক্ষত লাশ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২১, ২২:০০

ময়মনসিংহের তারাকান্দায় অপহরণের তিন দিন পর বাড়ির পাশের জঙ্গল থেকে সানজিদা নামে এক শিশুর ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ বলছে, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে। শুক্রবার সকালে উপজেলার রামচন্দ্রপুর জঙ্গল থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

নিহত সানজিদা আক্তার উপজেলার রামচন্দ্রপুর এলাকার শাহজাহান আকন্দের মেয়ে। সানজিদা স্থানীয় রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে তারাকান্দার রামচন্দ্রপুর গ্রামের বাড়ির পাশ থেকে নিখোঁজ হয় শাহজাহান আকন্দের বড় মেয়ে সাত বছরের সানজিদা।

সন্ধ্যায় মেয়েকে ফেরত পেতে যোগাযোগের মোবাইল নম্বরসহ চিরকুট পাওয়া যায় সানজিদার ঘরে। মোবাইলে নাম্বারে যোগাযোগ করলে বিভিন্ন অংকের টাকা মুক্তিপণ চাওয়া হয় স্বজনদের কাছে। এক পর্যায়ে নাম্বার বন্ধ করে দেওয়া হয়। অনেক খোঁজাখুঁজি করেও মেয়েকে না পেয়ে দিশেহারা পরিবারের সদস্যরা পরদিন তারাকান্দা থানায় সাধারণ ডায়েরি করেন। তাতেও শেষ রক্ষা হয়নি। শুক্রবার সকালে বাড়ির পাশের জঙ্গলে সানজিদার ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়।

জমি নিয়ে বিরোধের জেরে মেয়েকে হত্যা করা হতে পারে বলে ধারণা মায়ের। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি স্বজন ও এলাকাবাসীর।

তারাকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার (১২ জানুয়ারি) নিখোঁজের পরদিন থানায় সাধারণ ডায়েরি করেন পরিবারের সদস্যরা। এরপর মেয়েটিকে উদ্ধারে সব রকম চেষ্টা করা হয়। শুক্রবার সকালে বাড়ির পাশে জঙ্গলে লাশ পাওয়া যায়। ঘটনার পারিপার্শ্বিকতায় এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এদিকে ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে সিআইডির ক্রাইমসিন ইউনিট। সিআইডির ক্রাইমসিন ইউনিটের ওসি মোহাম্মদ ইউসুফ বলেন, আমরা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছি। শিশুটির গলায় ও চোখে আঘাতের চিহ্ন আছে। একটি হাতের কিছু অংশ শেয়ালে খেয়ে ফেলেছে। আলামতের ফরেনসিক পরীক্ষার পর হত্যার প্রকৃত কারণ ও হত্যাকারীদের শনাক্ত করা যাবে। শুক্রবার বিকালে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেলে পাঠিয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :