ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে মুহুর্মুহু রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ০৩ মার্চ ২০২১, ১৬:৪৫ | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ১৫:৪০
গত বছর ৮ জানুয়ারি আল আসাদ ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার দৃশ্য। সম্প্রতি এই ফুটেজ রিলিজ করেছে মার্কিন বাহিনী।

ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে ভয়াবহ রকেট হামলার ঘটনা ঘটেছে। দেশটির পশ্চিমাঞ্চলের আনবার প্রদেশে অবস্থিত আইন আল-আসাদ বিমানঘাঁটি লক্ষ্য করে অন্তত দশটি রকেট হামলা চালানো হয়। খবর আল জাজিরা।

বুধবার সকাল ৭টা ২০ মিনিটে মার্কিন সেনাদের অবস্থান করা ওই বিমানঘাঁটিতে রকেট হামলা হয় বলে জানিয়েছেন ইরাকে মার্কিন নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল ওয়েইন মারোট্টো। বুধবার এক টুইটবার্তায় এমনটি জানান মারোট্টো। তবে হামলায় হতাহতের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে কুদস বাহিনীর প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে গত বছরের ৮ জানুয়ারি এই ঘাঁটিতেই ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

পোপ ফ্রান্সিসের ইরাক সফরের একদিন আগে নতুন করে এই ঘাঁটিতে হামলার ঘটনা ঘটল। ইরাকি নিরাপত্তা বাহিনী সূত্রে সিবিএস নিউজ জানায়, আজ সকালে বিমানঘাঁটিতে ১০টি গ্রাড-টাইপ রকেট আঘাত হেনেছে। ইরাকী বাহিনী দাবি করেছে রকেটগুলো ইরানের আরাশ মডেলের।

বাগদাদ অপারেশনস কমান্ডের এক কর্মকর্তা রয়টার্সকে বলেন, আনবার প্রদেশে অবস্থিত ঘাঁটির ৮ কিলোমিটার দূর থেকে অন্তত ১৩টি রকেট ছোড়া হয়েছিল।

ইরাকের নিরাপত্তাবাহিনীর একটি সূত্র নাম না প্রকাশ করার শর্তে বলেন যে, রকেটগুলো বাইদার এলাকা থেকে ছোড়া হয়েছিল।

গত সপ্তাহে সিরিয়ায় ইরান-সংশ্লিষ্ট সামরিক স্থাপনায় মার্কিন হামলায় অন্তত ১৭ মিলিশিয়া নিহত হয়েছেন। এরপর প্রথম কোনো মার্কিন ঘাঁটিতে হামলা হলো।

ঢাকাটাইমস/০৩মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :