ভারতে করোনার আগুন না নিভলে আমাদেরও নয়: পরিকল্পনা মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৭ মে ২০২১, ১৮:৪৫

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, করোনা মোকাবেলায় আমরা যুদ্ধ করে যাচ্ছি। বহু পরিমাণ বাজেটের বরাদ্দ বাড়িয়ে দেয়া হয়েছে। করোনা মোকাবেলায় সারা পৃথিবীর দেশগুলো হিমশিম খাচ্ছে। সেখানে আমরা করোনাকে প্রতিহত করছি। ভারত আমাদের প্রতিবেশী বিশাল রাষ্ট্র। তাদের দেশে দিনে তিন থেকে চার হাজার মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। তাদের মহামারি আমাদের চিন্তার কারণ। তাদের করোনার আগুন না নিভলে আমাদের বাড়িতেও সে আগুন নিভবে না।

বৃহস্পতিবার দুপুরে পৌর শহরের নবীনগর এলাকায় ভিত্তি প্রস্তর ও ফিতা কেটে খন্দকার আলখাছ ও আমিনা বেসরকারি ৫০ শয্যা হাসপাতালের উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ভ্যাকসিন আমদানির ক্ষেত্রে বাংলাদেশ সমস্যায় পড়েছিল। কারণ ভারতের সঙ্গে আমাদের সই করা চুক্তি ছিল, কিন্তু এখন তারা ভ্যাকসিন দিতে পারছে না। তাই আমরা এখন চীন, রাশিয়া থেকে ভ্যাকসিন সংগ্রহ করতে হবে।

তিনি বলেন, আগামী বাজেটে আমরা কোভিড ও ভ্যাকসিনকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিচ্ছি। অন্য দেশগুলোর তুলনায় আমাদের দেশে মৃত্যুর সংখ্যা কম।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, পৌর মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরীর বাবুল, খন্দকার আলখাছ ও আমিনা বেসরকারি ৫০ শয্যা হাসপাতালের মালিক খন্দকার আলখাছ উদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :