ঢাকায় আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০২১, ১৯:২১ | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১৯:০৮

রাজধানী আদাবর থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলামের” দাওয়াতি বিভাগের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। তারা হলেন-মো. জুবায়ের হোসেন এবং মো. সজিব আহম্মেদ।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বিকালে র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে আদাবর থানার বায়তুল আমান হাউজিং সোসাইটি এলাকায় অভিযান চালায়। অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন‘আনসার আল ইসলামের’ সক্রিয় সদস্য জুবায়ের হোসেন এবং সজিব আহম্মেদকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, জুবায়ের হোসেন পেশায় একজন ইলেকট্রনিক মিস্ত্রি। সে কিছুদিন ধরে ওই সংগঠনের দাওয়াতি কাজ করে আসছে। গ্রেপ্তারকৃত অপর সজীব আহম্মেদ এলাকার কথিত বড় ভাইয়ের কাছ থেকে জিহাদের প্রাথমিক দাওয়াত পায়। পরবর্তীতে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম দাওয়তি কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়াও তারা নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামি জঙ্গিবাদি বই ও প্রচারপত্র নিজেদের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করাসহ বিভিন্ন কাজ পরিচালনা করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ঢাকাটাইমস/১১জুন/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :