যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে বন্দুকধারীর গুলিতে নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:১৭
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের একটি সুপারমার্কেটে এক বন্ধুকধারী হামলা চালিয়েছে। এই ঘটনায় নিহত হয়েছে ১ জন। আহত হয়েছে কমপক্ষে ১২ জন। পুলিশ জানিয়েছে, বন্দুকধারী হামলা চালালে মার্কেটের ক্রেতা-বিক্রেতারা এদিক ওদিক ছোটাছুটি শুরু করে দেন। কেউ কেউ ফ্রিজারের মধ্যে আশ্রয় নেন। সূত্র: রয়টার্স।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকালে কলিয়েরভিলেতে এই হামলার ঘটনা ঘটে। মেমফিস শহর থেকে এই জায়গাটি ৩৫ মাইল দূরে অবস্থিত।

ডেল লেন নামের একজন পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের বলেছেন, ‘আহত ১২ জনের মধ্যে একজনকে সার্জারির জন্য পাঠানো হয়েছে। আরেকজন আইসিইউতে রয়েছেন।’

কলিয়েরভিলের ক্রোগার মার্কেটে হামলা শুরুর পরপরই সেখানে পুলিশ হাজির হয়। এই শহরে প্রায় ৫০ হাজার মানুষ বসবাস করে। পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘এই ঘটনা আমার হৃদয় ভেঙেছে। আমরা দেখেছি মানুষ ফ্রিজারের মধ্যে লুকিয়েছে। কলিয়েরভিলের ইতিহাসে এটি সবচেয়ে ভয়াবহ একটি ঘটনা।’

বন্দুকধারী একজন পুরুষ। তিনি ঘটনাস্থলে নিহত হয়েছেন। সন্দেহ করা হচ্ছে, স্ব-প্রদত্ত বন্দুকের গুলিতে হামলাকারী নিহত হয়েছেন। ঘটনার তদন্ত চলছে। এই হামলার পেছনে আর কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, এই ঘটনায় তারা সন্ত্রাসবাদের সম্পৃক্ততা খুঁজে পাচ্ছেন না।

চলতি বছর যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে গুলির ঘটনা এই প্রথম না। গত মার্চে একজন বন্দুকধারী বুল্ডারে একটি সুপারমার্কেটে হামলা চালায়। ওই ঘটনায় একজন পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত হয়েছিল।

চলতি বছর যুক্তরাষ্ট্রের কিছু অঙ্গরাজ্যে বন্দুক কেনার ব্যাপারে নিয়ম কানুন শিথিল করা হয়। তার মধ্যে টেনেসি অঙ্গরাজ্য একটি। রিপাবলিকান গভর্নর কর্তৃক স্বাক্ষরিত নতুন আইনে বলা হয়েছে, ২১ বছর বা তার বেশি বয়সীরা হ্যান্ডগান বহন করতে পারবে। এজন্য ব্যাকগ্রাউন্ড চেকের প্রয়োজন হবে না।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :