বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২২, ১৭:২১

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত নারী ওয়ানডে বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারতের মেয়েরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৪ রান করে ভারত। জবাবে খেলতে নেমে শেষ বলে জিতেছে প্রোটিয়ারা।

ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে শুভ সূচনা পায় ভারত। শ্রীমতি মান্ধানা এবং শেফালি বার্মা মিলে তুলেন ৯১ রান। দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেছেন। ৪৬ বলে ৫৩ রানে শেফালি এবং ৮৪ বলে ৭১ রানে মান্ধানা আউট হন। আর পরের উইকেটে খেলতে নেমে ২ রান করে ইয়াসতিকা ভাটিয়া।

চতুর্থ উইকেটে অধিনায়ক মিতালি রাজ এবং হার্মানপ্রিত কৌর মিলে দলীয় স্কোরটা বড় করতে থাকেন। ৫৭ বলে ৪৮ রানে কৌর এবং ফিফটি পূর্ণ করার পর ৬৮ রানে আউট হন মিতালি রাজ। এছাড়া ৩ রানে পূজা ও ৮ রানে রিচা আউট হন। আর ১ রানে স্নেহা ও ২ রানে দীপ্তি শর্মা অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে সমান ৭ উইকেটের বিনিময়ে ইনিংসের শেষ বলে ম্যাচ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৮০ রানের ইনিংস খেলেছেন ওপেনার লরা উলভার্ট। এছাড়া মিগনন ডু প্রিজ অপরাজিত ৫২ ও লারা গুডালের ব্যাট থেকে এসেছে ৪৯ রান। বাকি সবাই মাঝারি ইনিংস খেলে দলের জয়ে অবদান রেখেছেন।

এ জয়ের ফলে তারা ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে নাম লেখালো সেমিতে। আর ভারতের পরাজয়ে কপাল খুলেছে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের। ক্যারিবীয়রা ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চলে গেছে সেমিফাইনালে। অন্যদিকে সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বিদায় নিতে হলো ভারতীয় নারীদের। সেমিতে ওঠা অন্য দুই দল হলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন শহীদ আফ্রিদি

কোচ বানাতে চায়নি ভারতীয় বোর্ড, মিথ্যা বলছেন পন্টিং-ল্যাঙ্গাররা!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :