আ.লীগ-বিএনপি যেন দেশের ইজারা নিয়েছে: জাপা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২২, ১৮:২৫ | প্রকাশিত : ১৮ জুন ২০২২, ১৮:২৩

আওয়ামী লীগ ও বিএনপি যেন দেশের ইজারা নিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)। তিনি বলেন, ‘দুটি দলের আদর্শগত অমিল রয়েছে। কিন্তু চরিত্রগত কোনো অমিল নেই।’

শনিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গাজীপুর মহানগর জাতীয় পার্টিতে মেজর (অব.) মো. শাহ আলম জমাদার ও বিশিষ্ট ব্যবসায়ী আলম সরকারের নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী জাতীয় পার্টি চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন। এ সময় যোগ দেওয়া নেতাকর্মীদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকলে এক ধরনের কথা বলে। আর ক্ষমতার বাইরে গিয়ে অন্যরকম কথা বলে। বিরোধী দলে থাকলে নির্বাচনের সময় তত্ত্বাবধায়ক সরকার চায়। আর ক্ষমতায় গেলে বলে তত্ত্বাবধায়ক সরকার প্রয়োজন নেই। ক্ষমতায় থাকলে দেশের দুর্নীতি, বিচারবহির্ভূত হত্যা আর গুম বিষয়ক আন্তর্জাতিক রিপোর্ট সম্পর্কে বলেন, সবই ভুয়া। আর বিরোধী দলে থাকলে বলে সব রিপোর্টই সঠিক।

জাপা চেয়ারম্যান বলেন, ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগ ও বিএনপি টেন্ডারবাজী, দলবাজী আর সাধারণ মানুষের সঙ্গে বৈষম্য সৃষ্টি করে। ক্ষমতায় গিয়ে তারা শুধু নিজেদের রাজত্বই তৈরি করে, সাধারণ মানুষের প্রতি তাদের কোনো খেয়াল থাকে না। কোনো ইস্যু পেলেই নাচে-গানে আনন্দঘন পরিবেশ সৃষ্টি করে। কিন্তু সাধারণ মানুষের অবস্থা তারা বুঝতে চায় না।

আগামী দিনে যদি রাজনীতি না টিকে তা দুঃখজনক হবে জানিয়ে জিএম কাদের বলেন, রাজনীতি না টিকলে হয়তো রাজনৈতিক দল থাকবে, দলের নেতাও থাকবে। কিন্তু গণমানুষের ভাগ্যের উন্নয়ন হবে না। দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে একটি বিকল্প রাজনৈতিক শক্তি খুঁজছে। আওয়ামী লীগ ও বিএনপি জনগণের হাত থেকে দেশের মালিকানা লুট করেছে।

জনগণ হচ্ছে দেশের প্রকৃত মালিক তারা যাদের নির্বাচিত করবেন তারাই কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করবেন জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, কিন্তু দেশের মানুষের মালিকানা নেই। তারা তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারছে না।

জিএম কাদের বলেন, বৃটিশ আমলে দেশের টাকা লুট হয়ে লন্ডনে যেতো। পাকিস্তান আমলে দেশের টাকা লুট হয়ে ইসলামাবাদ যেতো। এখন দেশের টাকা লুট হয়ে বিভিন্ন দেশে যায়। বাংলাদেশ থেকে পাচার হয়ে শুধু সুইস ব্যাংকে গেলো এক বছরে প্রায় তিন হাজার কোটি টাকা । দুটি দল দেশের মানুষের সঙ্গে বৈষম্য সৃষ্টি করেছে। এখন সরকারি দল না করলে চাকরি মেলে না, সরকারি দল না করলে ব্যবসা করা যায় না। এর ফলে একটি শ্রেণি ধনী থেকে আরো ধনী হচ্ছে। আর সাধারণ মানুষ গরীব থেকে আরো গরীব হচ্ছে।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ ও বিএনপি দুটি দলই জাতীয় পার্টির বিরুদ্ধে মিথ্যে অপপ্রচার চালিয়েছে। দুটি দল দেশকে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করেছে। অথচ তারা বলেন হুসেইন মুহম্মদ এরশাদ নাকি দুর্নীতিবাজ। আবার জাতীয় পার্টির দেশ পরিচালনার সময় হয়তো রাজনৈতিক আটটি খুনের ঘটনা নেই। অথচ এখন এক দিনেই অসংখ্য খুনের ঘটনা ঘটছে। যারা খুন ও গুমের সঙ্গে জড়িত তারাই জাতীয় পার্টির বিরুদ্ধে অপপ্রচার করেছে।

জাপা চেয়ারম্যান বলেন, দেশের মানুষ এখন বুঝতে পেরেছে জাতীয় পার্টিই দেশের মানুষকে সুশাসন দিতে পারবে। আর এ কারণেই প্রতিদিন জাতীয় পার্টির পতাকাতলে যোগ দিচ্ছেন অসংখ্য মানুষ। আমরা সাধারণ মানুষকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে রাজনীতি করছি। আমরা দেশের মানুষকে প্রকৃত স্বাধীনতার স্বাদ উপহার দেবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন। অনুষ্ঠানে আরও ছিলেন সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মো. শফিকুল ইসলাম সেন্টু, ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম পাঠান প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮জুন/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :