বিশ্বকাপ ফুটবল আলো ছড়াক

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১৯:৪৬

চলতি বছরেই কাতারে বসছে ফুটবল বিশ্বকাপের এবারের আসর। পুরুষদের এই বিশ্বকাপের মঞ্চে ফুটবলের ম্যাচ পরিচালনার জন্য নির্বাচিত হয়েছেন জাপানি রেফারি ইয়োশিমি ইয়ামাশিতা। বিশ্বকাপ ফুটবল যেন আরও বেশি আলো ছড়ায় সেটার প্রত্যাশা তার।

তবে শুধু ইয়ামাশিতাই নয়, তিনিসহ আরও দুই নারী রেফারি এবারের বিশ্বকাপে ম্যাচ পরিচালনার সুযোগ পাচ্ছেন। ফুটবল ইতিহাসে এবার প্রথম এমন ঘটনা ঘটতে যাচ্ছে।

দায়িত্ব পেয়ে ইচ্ছ্বাসিত জাপানি রেফারি ইয়ামাশিতা সম্প্রতি টোকিওতে গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘একজন রেফারির সবচেয়ে বড় লক্ষ্য হচ্ছে ফুটবলের আকর্ষণকে বের করে নিয়ে আসা। এজন্য আমি নিজের সেরাটা দিয়ে চেস্টা করব। আমি যথাসাধ্য চেস্টা করব এবং শেষ পর্যন্ত লক্ষ্য অর্জনে আমার যা করা উচিৎ আমি তাই করব।’

তিনি আরও বলেন, ‘আমি চাই বিশ্বকাপ ফুটবল আরও বেশি বেশি আলো ছড়াক। আর ফুটবলের আসল সৌন্দর্য্য বের করে আনার বড় লক্ষ্য কিভাবে অর্জন করা যায় সেটি নিয়েই আমি ভাবছি।’

উল্লেখ্য, আসন্ন বিশ্বকাপ শুরু হচ্ছে চলতি বছরের নভেম্বর মাসে। আগামী ২১ নভেম্বর উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে নেদারল্যান্ডস ও সেনেগাল। একই দিনে ইকুয়েডরের মোকাবিলা করবে স্বাগতিক কাতার।

(ঢাকাটাইমস/২৮জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :