এবার চাটগাঁইয়া ভাষার গানে পাবেল

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০২২, ১৫:৩৫ | প্রকাশিত : ২৩ জুলাই ২০২২, ১৫:২০

টেলিভিশন নাটকে দ্বৈত কণ্ঠে গান গেয়ে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন গায়ক জাহেদ পারভেজ পাবেল। এবার ‘চাটগাঁইয়া গোলমাল' নামে ঈদের নাটকে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গান গেয়ে ফের আলোচনায় এসেছেন।

এই নাটকে প্রথমবারের মতো চাঁটগাইয়া ভাষায় গান করেছেন কণ্ঠশিল্পী জায়েদ পারভেজ পাবেল। তার গাওয়া ‘কমলা’ শিরোনামের গানটি সম্প্রতি প্রকাশ পেয়েছে। গানটির কথা, সুর ও সংগীত করেছেন আদিব কবির।

গান সম্পর্কে পাবেল বলেন, ‘প্রথমবারের মতো চাঁটগাইয়া ভাষায় মজার একটা মৌলিক গান করেছি। চট্রগ্রামের একঝাঁক অভিনয়শিল্পীদের নিয়ে নির্মাণ করা নাটক ‘চাঁটগাইয়া গোলমাল’। চাঁটগাইয়া ভাষার নাটক দেখার জন্য যেমন সবার খুব আগ্রহ থাকে তেমনি আমি চট্টগ্রামের ছেলে, আমারও আগ্রহের জায়গা অনেক বেশি। আশা করছি আমার গাওয়া গান ও নাটক সবাইকে আনন্দ দেবে।’

'চাটগাঁইয়া গোলমাল' নাটকটি চট্টগ্রাম শহরের বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে। নাটকের গল্পের চট্টগ্রামের বিভিন্ন সংস্কৃতি তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে কিছু খারাপ সংস্কৃতি বিরুদ্ধে প্রতিবাদ করা হয়েছে।

প্রযোজক আকবর হায়দার মুন্নার ভাবনায় নাটকের স্ক্রীপ্ট লিখেছেন মেজবাহ উদ্দিন সুমন। রচনা ও পরিচালনা করেছেন রুবেল হাসান।

মোশনরক এন্টারটেইনমেন্টের তত্বাবধায়নে ও মাসুদুল হাসানের নির্বাহী প্রযোজনায় নির্মিত এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- ইরফান সাজ্জাদ, সাবিলা নূর, তানভীর, নাবিলা, চিত্রলেখ গুহ, মুকিত জাকারিয়া, আমিন আজাদ, হিন্দোল রায়, আসিফ আহমেদ শোভন, সামা ইসলাম, রনিসহ অনেকে।

নাটকটি প্রকাশের পর দর্শক এবং বিভিন্ন মহল থেকে প্রশংসায় ভাসছে নাটকের সাথে সংশ্লিষ্ট সবাই। ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে নাটকটি দেখতে পাচ্ছে দর্শক।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :