মিরসরাইয়ে গোলাগুলির ঘটনায় আ.লীগ নেতাকে অব্যাহতি

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৩, ১৬:৫৮

চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের গোলাগুলির ঘটনায় জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন টিটুকে সব ধরনের সাংগঠনিক কর্মকাণ্ড থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ঘটনার দিন রবিবার রাতেই জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম চেয়ারম্যান ও সভাপতি শ্যামল দেওয়াজনী স্বাক্ষরিত এক পত্রে এই সিদ্ধান্তের খবর জানানো হয়।

অব্যাহতিপত্রে উল্লেখ করা হয়, রবিবার (১ ডিসেম্বর) ভোর ৪টায় ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ও উত্তর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের ওপর দেশীয় অস্ত্রশস্ত্রসহ হামলা ও পিস্তলের গুলি নিক্ষেপ করে নেতাকর্মীদের আহত করা হয়। ওই ঘটনায় দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। সংগঠন বিরোধী কার্যক্রমের কারণে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাঈন উদ্দিন টিটুকে আওয়ামী লীগের সব ধরনের সাংগঠনিক কার্যক্রম হতে অব্যাহতি দেয়া হলো।

এ বিষয়ে জোরারগঞ্জ ইউনিয়নের যুগ্ম সম্পাদক মাঈন উদ্দিন টিটুর ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম চেয়ারম্যান জানান, মাঈন উদ্দিন টিটু ও তার অনুসারীরা কোন প্রকার উস্কানি ছাড়াই ভোর ৪টায় মিরসরাই উপজেলা ছাত্রলীগ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ নেতা, জোররগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগসহ সরকার দলীয় নেতাকর্মীদের ওপর অন্যায়ভাবে অতর্কিত হামলা চালিয় ডজনখানেক নেতাকর্মীদের মারাত্মক আহত করেছে। হামলার সময় সম্মুখ থেকেই পিস্তল উঁচিয়ে গুলি করা হয়েছে। তাই দলীয় লোকের ওপর হামলার ঘটনায় সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতির পাশাপাশি প্রশাসনকে অনুরোধ করব মামলা পরবর্তী তাদের ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র যেন গুরুত্বসহ উদ্ধার করে ও তাদের আইনের আওতায় নিয়ে আসে। অন্যথায় ভবিষ্যতে এসব অবৈধ আগ্নেয়াস্ত্র হত্যাসহ যে কোন অপারধমূলক কর্মকাণ্ডে ব্যবহারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :