চট্টগ্রামে বদির ভগ্নিপতি ৫ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার, কারাগারে প্রেরণ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৩ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩

চট্টগ্রামে পাঁচ হাজার ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক কক্সবাজারের টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাবেক নেতা মো. হাফেজ উল্লাহকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ তাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাজির করলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত রবিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশিকালে গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র্যাব সদস্যরা তাকে আটক করে। সোমবার তাকে কর্ণফুলী থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গ্রেপ্তার মো. হাফেজ উল্লাহ (৬৩) টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ডেইলপাড়া মৃত তমিম গোলালের ছেলে এবং টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। এছাড়া তিনি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির ফুপাতো বোনের জামাই।

কর্ণফুলী থানার উপপরিদর্শক আওরঙ্গ জেব এ তথ্য নিশ্চিত করে বলেন, কর্ণফুলীর মইজ্জেরটেক এলাকা থেকে র্যাবের অভিযানে ইয়াবাসহ আটক মো. হাফেজ উল্লাহকে থানায় হস্তান্তরের পর মঙ্গলবার তাকে করাগারে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার গণমাধ্যমকে জানান, চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের অস্থায়ী চেকপোস্ট থেকে যাত্রীবাহী বাস থেকে মো. হাফেজ উল্লাহকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি ও তার দেখানো মতে, বাসের মালামাল রাখার সাইড বক্সের ভেতরে রক্ষিত ট্রলি ব্যাগের ভেতর থেকে ওই ব্যক্তি নিজ হাতে বের করেন ৫ হাজার ১৮৫টি ইয়াবা বড়ি। পরে তাকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, দীর্ঘদিন ধরে তিনি কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম জেলার বিভিন্ন জায়গায় মাদক কারবারি ও মাদক সেবনকারীদের কাছে বিক্রয় করত। উদ্ধার করা মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা।

তিনি আরও জানান, আটক ব্যক্তি ও উদ্ধার করা মাদকদ্রব্য সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর বলেন, মো. হাফেজ উল্লাহ সাবেক সাংসদ আবদুর রহমান বদির ফুপাতো বোনের জামাই। ২০১৪ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব ছিলেন। বর্তমান কমিটির কোনো পদে নেই।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :