যৌনকর্মীর পর এবার ভাষা আন্দোলনের নেত্রী নিপুণ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৭

ঢালিউডের জনপ্রিয় নায়িকাদের একজন নিপুণ আক্তার। দীর্ঘ ক্যারিয়ারে নানা চরিত্রে অভিনয় করে জিতেছেন দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। গত বছর ‘বীরত্ব’ ছবিতে যৌনকর্মী লুৎফার চরিত্রে অভিনয় করে পান দর্শকের বাহবা। এবার তিনি ভাষা আন্দোলনের নেত্রীর ভূমিকায়।

হ্যা, ‘ভাষার জন্য মমতাজ’ নামে একটি সিনেমায় এমনই চরিত্রে হাজির হবেন নিপুণ আক্তার। এখানে তাকে দেখা যাবে নাম ভূমিকায় অর্থাৎ মমতাজ বেগমের চরিত্রে।

এই ছবিতে নিপুণের বিপরীতে রয়েছেন গাজী আব্দুন নূর, যিনি কলকাতার টিভি সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’তে রাণীমার স্বামী বাবু রাজচন্দ্র দাসের ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছিলেন। তার চরিত্রটির নাম মান্নাফ।

মহান ভাষা আন্দোলনের উপর ভিত্তি করে নির্মিত হবে ‘ভাষার জন্য মমতাজ’ সিনেমাটি। এতে অভিনয় প্রসঙ্গে নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন কিংবা দেশভাগ বলেন, এসব বিষয়ে যে কোনো চরিত্রের কাজ করতে আমি গর্ববোধ করি।’

অভিনেত্রী মনে করেন, ‘যেকোনো ধরনের ঐতিহাসিক গল্পে কাজ করাটা একজন শিল্পীর জন্য বড় সুযোগ। এই ছবিটিও তেমনি। দারুণ একটি প্লটের কাহিনি। ছবিটিতে আমার চরিত্রও ঐতিহাসিক। সেই চরিত্রটি যেন ঠিকঠাক ফুটিয়ে তুলতে পারি, সেই চেষ্টাটাই করছি।’

‘ভাষার জন্য মমতাজ’ চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে সরকারি অনুদানে। এ ছবি পরিচালনা ও প্রযোজনা করেছেন সারোয়ার তামিজউদ্দিন। চিত্রনাট্যও লিখেছেন তিনি। ছবির অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন কাজী হায়াত্, মুনমুন আহমেদ, সুব্রত ও কাওছার চৌধুরী।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :