চাচা আজম খানের স্মরণে ভাতিজার গান ‘গুরু রে’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৮

প্রয়াত পপ গায়ক ও বীর মুক্তিযোদ্ধা আজম খানের ৭৩তম জন্মদিন আজ মঙ্গলবার। বিশেষ এ দিনে ‘পপগুরু’ খ্যাত সংগীত তারকার স্মরণে গান প্রকাশ করলেন তারই ভাতিজা আরমান খান। আজম খানের জন্মদিন উপলক্ষে ‘গুরু রে’ শিরোনামের ওই গানটি প্রকাশ পেয়েছে জি সিরিজের ব্যানারে।

গায়ক ও সুরকার আরমান খান গণমাধ্যমকে জানিয়েছেন, ‘গুরু রে’ গানটি তিনি বেঁধেছেন ‘পপগুরু’ আজম খানেরই শ্রোতাপ্রিয় ১০টি গান অবলম্বনে। প্রয়াত চাচার প্রতি শ্রদ্ধা নিবেদন করতেই তার এই উদ্যোগ।

আরমান খান বলেন, ‘১৪ লাইনের গানের মধ্যে ১০টা লাইন কাকুর (আজম খান) গান থেকেই নেওয়া। ১০ দিন আগে গানের কাজ শুরু করেছিলাম। হঠাৎ করেই ভাবনাটা এসেছিল। এর আগে আইয়ুব বাচ্চুকে নিয়ে একটা গান করেছিলাম। কাকুকে নিয়েও করার ইচ্ছা ছিল। সেই ইচ্ছা পূরণ হলো।’

আরমান খান হলেন আজম খানের মেঝো ভাই প্রয়াত প্রখ্যাত সুরকার আলম খানের ছেলে। পেশাগত কাজে আরমান থাকেন সিলেটে। তারই মধ্যে সময় বের করে ঢাকায় এসে তিনি চাচা আজম খানের স্মরণে ‘গুরু রে’ গানটির রেকর্ডিং করেন। শিগগির গানটির মিউজিক ভিডিও-ও প্রকাশ পাবে।

বিপ্লবের ‘চান্দের বাত্তির কসম দিয়া’, হাসানের ‘শীত নয় গ্রীষ্ম নয়’, ‘লাল বন্ধু নীল বন্ধু’, মমতাজের ‘নান্টু ঘটক’, এন্ড্রু কিশোরের ‘বিন্দিয়া রে বিন্দিয়া’সহ বেশ কিছু জনপ্রিয় গানের সুরকার ও সংগীত পরিচালক আরমান। তার শেষ গান ‘কথা দিলাম’ প্রকাশ হয় গত বছরের মাঝামাঝি। এবার গান প্রকাশ করলেন চাচাকে নিয়ে।

প্রসঙ্গত, ১৯৫০ সালের ২৮ ফেব্রুয়ারি ঢাকার আজিমপুরে জন্মেছিলেন আজম খান। তবে ছয় বছর বয়স থেকে তিনি পরিবারের সঙ্গে থাকতেন কমলাপুরে। দীর্ঘদিন ক্যান্সারে ভোগার পর ২০১১ সালের ৫ জুন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল- সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আজম খান।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :