ধর্ষণের অভিযোগ: সুকৌশলে শাকিব খানের ‘পাশে দাঁড়ালেন’ বুবলী

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১৫:২৭ | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ১৫:১৮

সম্প্রতি দেশসেরা নায়ক শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ান প্রবাসী এক নারী সহ-প্রযোজককে ধর্ষণের অভিযোগ তুলেছেন রহমত উল্ল্যাহ নামে এক প্রযোজক। নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ ছবিটির প্রযোজক দাবি করে তিনি কিং খানের বিরুদ্ধে এফডিসিতে লিখিত অভিযোগ দিয়েছেন। সেই ইস্যুতে এবার সুকৌশলে শাকিব খানের ‘পাশে দাঁড়ালেন’ তার সাবেক স্ত্রী চিত্রনায়িকা শবনম বুবলী।

প্রযোজক রহমত উল্ল্যাহর অভিযোগ অনুযায়ী, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ ছবির শুটিং চলাকালীন বাংলাদেশি বংশোদ্ভুত নারী সহ-প্রযোজককে নিজের হোটেল রুমে ধর্ষণ করেন শাকিব খান। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। ২০১৮ সালে শাকিব খান যখন ফের অস্ট্রেলিয়াতে যান ‘সুপারহিরো’ ছবির শুটিং করতে, তখন নাকি তাকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার করে অস্ট্রেলিয়া পুলিশ।

‘সুপারহিরো’ ছবির নায়িকা ছিলেন শবনম বুবলী। স্বাভাবিক ভাবে তিনিও ২০১৮ সালে শাকিব খানের সঙ্গে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন ছবিটির শুটিংয়ে। তাই সাবেক স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পাঁচ দিনের মাথায় অবশেষে রবিবার সকালে ফেসবুকে একটি পোস্ট দিয়ে পরোক্ষ ভাবে শাকিব খানের পাশে দাঁড়ালেন বুবলী। সঙ্গে পোস্ট করলেন সে সময়ে অস্ট্রেলিয়ায় তোলা কয়েকটি ছবিও।

বুবলী তার পোস্টে লিখেছেন, ‘২০১৮ সালে হার্টবিট কথাচিত্র প্রযোজিত ‘সুপারহিরো’। সিনেমার শুটিংয়ে অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) রাজ্য সরকারের তখনকার সংস্কৃতিমন্ত্রী রে উইলিয়ামস রাজ্য সংসদ ভবনের নিজ কার্যালয়ে বাংলাদেশের সুপারস্টার শাকিব খানসহ আমাদের মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন।’

‘এ সময় আরও উপস্থিত ছিলেন রাজ্যের তখনকার সড়ক ও নৌপথমন্ত্রী মেলিন্ডা পেভে, স্থানীয় ফর্মার কাউন্সিলর মোহাম্মদ জামান, ক্যান্টারবেরি ব্যাংকসটাউন সিটি কাউন্সিলর সাজেদা আক্তার সানজিদা, কনসালটেন্ট রেমন্ড সোলায়মান, পরিচালক আশিকুর রহমানসহ অনেকে। সংস্কৃতিবিষয়ক মন্ত্রীর আতিথেয়তায় আমরা বেশ মুগ্ধ হয়েছিলাম।’

‘ছবিটির অস্ট্রেলিয়ায় আমাদের শুটিংয়ের ব্যাপারে তারা অনুমতি দেওয়ার পাশাপাশি নানাভাবে সহযোগিতা করেছেন। এর জন্য আমরা কৃতজ্ঞতাও প্রকাশ করেছি। ‘সুপার হিরো’ ছবির মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার বিভিন্ন দর্শনীয় স্থান আমাদের দর্শকদের সামনে তুলে ধরছি। এর জন্য দুজন মন্ত্রী আমাদের ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ে অস্ট্রেলিয়ার সরকারের পক্ষ থেকে যেকোনো সহযোগিতা করার আশ্বাস তাঁরা দিয়েছেন।’

অর্থাৎ, বুবলী তার পোস্টে এটাই বুঝিয়ে দিলেন, শাকিব খান যদি ধর্ষণের মতো কোনো অপরাধের সঙ্গে জড়িত থাকতেন এবং এ ঘটনায় তার নামে যদি মামলাই হতো, তাহলে পরের বছর অস্ট্রেলিয়াতে অন্য আরেকটি ছবির শুটিংসহ সার্বিক বিষয়ে দেশটির সরকার তাদের সহযোগিতা করত না। কিং খানের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ ‘বানোয়াট’ বলেই পরোক্ষ ভাবে বুঝিয়ে দিলেন বুবলী।

সর্বশেষ বাক্যে বুবলী বোঝাতে চাইলেন, ২০১৮ সালে শাকিব খানসহ গোটা ‘সুপারহিরো’ টিমের সঙ্গে তার অস্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা তীক্ত নয়, বরং সুন্দর ছিল। ফেসবুক পোস্টে দেওয়া নায়িকার কথাটি এরকম— ‘সুন্দর এবং সম্মানের অভিজ্ঞতা বরাবরই স্বচ্ছ ও সত্য।’

গত বুধবার শাকিব খানের বিরুদ্ধে পরিচালক সমিতি, প্রযোজক সমিতি, ক্যামেরাম্যান সমিতি ও শিল্পী সমিতিতে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের লিখিত অভিযোগ করেন প্রযোজক রহমত উল্ল্যাহ। তার বিপরীতে শনিবার রাতে কিং খান গুলশান থানায় যান ওই প্রযোজকের নামে চাঁদাবাজির মামলা করতে। কিন্তু অভিনেতার মামলা না নিয়ে তাকে আদালতে মামলা করার পরামর্শ দেওয়া হয়।

শনিবার রাতে থানা থেকে বেরিয়ে শাকিব খান গণমাধ্যমকে জানান, তিনি আজ রবিবার আদালতে গিয়ে প্রযোজক রহমত উল্ল্যাহর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করবেন। কিং খান এমন দাবিও করেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগই বানোয়াট। পাশাপাশি তার আরও দাবি, রহমত উল্ল্যাহ ‘অপারেশন অগ্নিপথ’-এর প্রযোজক নন। ছবিটির আসল প্রযোজক ভারটেক্স মিডিয়ার জানে আলম।

তারই মাঝে রবিবার সকালে সাবেক স্বামী শাকিব খানের পাশে দাঁড়ালেন বুবলী। ২০১৬ সালে এই নায়িকার ফিল্মি ক্যারিয়ার শুরুই হয়েছিল কিং খানের ‘বসগিরি’ ছবির মাধ্যমে। এরপর তারা ধারাবাহিক এক ডজন ছবিতে একসঙ্গে কাজ করেন। তাদের পর্দার প্রেম গড়ায় বাস্তবে। ২০১৮ সালে গোপনে বিয়েও করেন। দুই বছর বাদে একটি পুত্রসন্তানও আসে তাদের সংসারে।

যদিও বুবলীর সঙ্গে এক বছরের বেশি সময় ধরে কোনো সম্পর্ক নেই বলে বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন শাকিব খান। তবে ছেলে শেহজাদ খান বীরের সঙ্গে কিং খানের নিয়মিত কথা হয়। যেমন কথা হয় বড় ছেলে আব্রাহাম খান জয়ের সঙ্গে। প্রথম স্ত্রী চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে কিং খানের সম্পর্কে ছেদ পড়েছে সেই ২০১৭ সালে। তবে ছেলের সঙ্গে কথা বলেন সময় পেলেই।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :