জামালপুরে বসতবাড়িতে ঢুকে মাদ্রাসাশিক্ষার্থীকে মারধর

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৩, ১৫:২৬

জামালপুরের মেলান্দহ উপজেলায় দুই ছাত্রলীগের নেতার নেতৃত্বে বসতবাড়িতে ঢুকে এক মাদ্রাসাশিক্ষার্থী ও তার মা-বোনকে মারধর ও ঘরবাড়ি ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার রাত নয়টার দিকে উপজেলার দেওলাবাড়ী সর্দারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত মাদ্রাসা শিক্ষার্থী ইয়াসমিন (১৭) তিনি ও তার মা নার্গিস বেগম (৪৫) মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি রয়েছেন।

এ ঘটনায উপজেলার নাংলা ইউনিয়নের দেওলাবাড়ী এলাকার আকবরের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন (৩০), ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মারফ (১৯), শুক্কুর আলীর ছেলে মামুন (৪০), আবুল কাশেমের ছেলে সিফাত (২০) সহ অজ্ঞাত ৮ জনের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা জসিম উদ্দিন শেখ।

খোঁজখবর নিয়ে জানা যায়, গত বুধবার ইফতারের পর মাদ্রাসা শিক্ষার্থী ইয়াসমিন ও তার ভাই শামীম দুজনে তাদের নানি বাড়িতে কিতাব আনতে যান। এ সময় বাড়ির পাশেই অজ্ঞাত কয়েকজন রাস্তার সামনে দাঁড়ান। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরের দিন বৃহস্পতিবার মাদ্রাসা শিক্ষার্থীর ভাই (চাচাতো) শামীম তারাবি নামাজ পড়ার জন্য মসজিদে যাচ্ছিলেন। এসময় একই জায়গায় আবার তারা রাস্তায় বসেছিলেন। সেদিনও যাওয়ার সময় আবার তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে শনিবার তারাবি নামাজের আগে ১০-১২ জন মসজিদের সামনে শামীম ও তার ভাইকে মারধর করার চেষ্টা করেন। পরে স্থানীয়রা বাধা দিলে অজ্ঞাত ১০-১২ জন মসজিদের সামান থেকে চলে গিয়ে তাদের বাড়িতে হামলা করেন। এ সময় ওই মাদ্রাসা শিক্ষার্থী ইয়াসমিন ও তার পরিবারের সদস্যকে মারধর করেন।

মাদ্রাসা শিক্ষার্থী ইয়াসমিনের ভাই শামীম বলেন, ‘দুই দিন রাস্তায় কথা কাটাকাটি হয়। শনিবার তারাবি নামাজের আগে মসজিদের সামনে কয়েকজন বলতাছে যে- মুন্সী কই গেছে। পরে আমি গেলে আমাকে কয়েকবার ধাক্কা দিয়ে মারধর করার চেষ্টা করে। ওই জায়গায় থাকার লোকজন ছাড়িয়ে দিয়ে বলে এদেরকে চিনেছি, এ কথা বলে এ ঘটনা পরে দেখা যাবে জানান। পরে তারা ওই জায়গা থেকে চলে গিয়ে অন্য পাশ দিয়ে আমাদের বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।’

এ ঘটনায় স্থানীয়রা বলছে, 'এই ঘটনা যারা ঘটিয়েছে তারা একটা দলের সদস্য। তারা এমন ঘটনা মাঝে মাঝেই ঘটিয়ে থাকে। এর আগেও তারা এমন ঘটনা ঘটিয়েছে।

অভিযুক্ত নাংলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন জানান, আমাকে মিথ্যা অপবাদ দিয়ে ফাঁসানো হয়েছে। কিছু পোলাপান গিয়ে মারধর করছে এটা সত্য। আমি সেদিন মরিচ গুঁড়ো করতে গিয়েছিলাম। আমার দলীয় পদ থেকে বাদ দেওয়ার পাঁয়তারা করছে একটি মহল। ইতোমধ্যে আমি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে প্রমাণ করেছি যে ওই দিনের ঘটনায় আমি জড়িত ছিলাম না।

এ বিষয়ে মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সভাপতি খান আরিফুল ইসলাম শাওন বলেন, আমরা পরস্পরের মাধ্যমে জানতে পারলাম এই ঘটনা। যদি সে এ ঘটনার সাথে জড়িত থাকে, সে প্রমাণিত হয়- তাহলে আমরা জেলা ছাত্রলীগের সাথে কথা বলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।

এই ঘটনায় বাকি অভিযুক্তদের সাথে কথা বলতে তাদের বাড়িতে গেলে তাদের পাওয়া যায়নি।

এ বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, লিখিত একটি অভিযোগ দিয়েছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। এই ঘটনায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :