মাদারীপুরে হামলা-ভাঙচুর, আহত ১০

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৩, ১৫:১৪

মাদারীপুরে উঠান দিয়ে হাঁটাচলা করতে বাধা দেয়ার প্রতিবাদ করায় বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এই ঘটনায় নারীসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

ঘটনাস্থল থেকে মূল অভিযুক্ত সামচু ফকিরসহ তিনজনকে আটক করা হয়েছে।

এই ঘটনায় আহতরা হলেন- সদর উপজেলার শ্রীনাথদি বাজিতপুরের সৈয়দ আলী হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার (৪২), আমিন হাওলাদারের ছেলে খলিল হাওলাদার (৪৫), মোকসেদ হাওলাদারের ছেলে রফিকুল হাওলাদার (৪), আমিন হাওলাদারের মেয়ে সর্মিলা বেগম (৩৫), আলমগীর হাওলাদারের ছেলে সৌরভ হাওলাদারকে (১২)। সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । অন্যদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানায়, মাদারীপুর সদর উপজেলার শ্রীনাথদি বাজিতপুরের সামচু ফকির সম্প্রতি ওই এলাকায় কয়েকজনের জমি কিনে। সেই জমির উপর দিয়ে আশপাশের লোকজনের হাঁটাচলা করতে নিষেধ করেন। এর প্রতিবাদ জানান একই এলাকার রুহুল আমিন সরদারসহ অন্য প্রতিবেশীরা। এরই জেরে শনিবার রাত ১১টার দিকে ক্ষিপ্ত হয়ে সামচু ও তার সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিবেশীদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় ওই এলাকার ৫টি বসতঘর ও দুটি দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়। হামলায় নারীসহ আহত হয় অন্তত ১০ জন। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পাঠানো হয়েছে ফরিদপুর মেডিকেলে। ঘটনার পর পুরো এলাকাজুড়ে ছড়িয়েছে আতঙ্ক। ক্ষতিপূরণের পাশাপাশি নিরাপত্তার দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্ত দোকানি ইস্রাফিল হাওলাদারের স্ত্রী হাসিয়া বেগম বলেন, সামচু ফকিরের লোকজন দোকানে এসে ভাঙচুর ও লুটপাট করে। দোকান থেকে সব টাকা ও মালামাল লুট করে নিয়ে গেছে। এই ঘটনায় ক্ষতিপূরণ ও বিচার চাই।

নাম না প্রকাশে আরো বেশ কয়েকজন জানান, ছোটখাটো বিষয় নিয়ে প্রায়ই সামচু ও তার দলীয় লোকজন অতর্কিত হামলা চালিয়ে ক্ষতি করে। শনিবারের রাতের ঘটনায় খুবই ভয়াবহ। এই ঘটনার বিচার না হলে ভবিষ্যতে সামচু ও তার লোকজন আরো বেপরোয়া হয়ে উঠবে।

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো, আমিনুল ইসলাম জানান, এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এ ঘটনায় সন্দেহজনক তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

মে দিবস উপলক্ষে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

কুড়িগ্রামে অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল শিক্ষার্থীর 

রায়গঞ্জে ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করল থানা পুলিশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :