নোয়াখালীতে পরীক্ষায় নকল সরবরাহ: অফিস সহকারীর কারাদণ্ড, শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মে ২০২৩, ১৪:৫৫ | প্রকাশিত : ০২ মে ২০২৩, ১৪:৫৫

চলমান এসএসসি পরীক্ষায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে নজরুল ইসলাম সুমন নামের এক ব্যক্তিকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে এ অনিয়ম দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। কারাদণ্ড প্রাপ্ত নজরুল ইসলাম সুমন বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী (দপ্তরি)। বহিষ্কৃত শিক্ষার্থীর রোল নং-১৯৯১৭০।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই বিদ্যালয় ছাড়া আরও দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিচ্ছেন। পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে ওই বিদ্যালয়টিতে যাওয়ার পর একটি কক্ষে একজন শিক্ষার্থীকে নৈর্ব্যক্তিক (এমসিকিউ) এর উত্তর সরবরাহ করেন অভিযুক্ত নজরুল ইসলাম সুমন। বিষয়টি আমার নজরে আসলে তাৎক্ষণিক হাতেনাতে তাকে আটক করা হয়। পরে শিক্ষার্থীর উত্তরপত্রের সঙ্গে নকলের মিল থাকায় তাদের দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা উভয়ে নিজেদের অপরাধ স্বীকার করে।

ম্যাজিস্ট্রেট আরও জানান, পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় দপ্তরি নজরুল ইসলাম সুমনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

(ঢাকাটাইমস/২মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :