স্ত্রীর তালাক ইস্যুতে কথা বলতে চান না জাহাঙ্গীর

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২৩, ১৮:৪৪ | প্রকাশিত : ১৬ মে ২০২৩, ১৭:৫৮

আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিস্কারের পর নিজের সংসার জীবন নিয়ে টালমাটাল অবস্থায় গাজীপুরের সাবেক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম। গত সোমবার জাহাঙ্গীর আলমের স্ত্রী কাজী রাজিয়া সুলতানা জয়ীর দেয়া তালাকের ছবিসহ একটি খবর বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়। এতে অভিযোগ করা হয়েছে, বিয়ের পর থেকেই মানসিক নির্যাতন, অত্যাচার এবং ভরণপোষণ না দেওয়ায় সংসারে অশান্তি বিরাজ করছিল অনেকদিন ধরেই। এমন অভিযোগে চলতি বছরের ৩০ এপ্রিল জাহাঙ্গীর আলমকে তালাকের নোটিশ পাঠান স্ত্রী জয়ী।

তবে বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছিলেন জাহাঙ্গীর। নিকটাত্মীয়রাও এ বিষয়ে কোনো কথা বলতে নারাজ। তবে মঙ্গলবার দুপুরে নগরীর ছয়দানা এলাকার নিজ বাসায় সংবাদ সম্মেলনে তালাকের নোটিশ সম্পর্কে জানতে চান সাংবাদিকরা।

এসময় তালাক ইস্যুতে জাহাঙ্গীর আলম বলেন, আমাদের পরিবারেরটা পরিবার....। আমরা রাজনীতি করছি, এখন ভোট ২৫ তারিখে। আপনারা ভোটটা নিয়ে থাকেন।

তিনি আরও বলেন, এখন অনেকেই অনেক ধরনের ভালো, খারাপ কথা বলবে। এটা তাদের ব্যাপার। আমরা কারো পরিবার, কারো ব্যক্তিগত বিষয়ে কথা বলতে চাই না। যদি কেউ এ বিষয়ে কথা বলতে চান, তাহলে আসেন আমার বাসায়, বসেন, শুনে যান।

এদিকে স্ত্রীর পাঠানো তালাকের ওই নোটিশে দেখা যায়, ২০১১ সালের ১৮ ফেব্রুয়ারি মিরপুরের বাসিন্দা কাজী ইকবাল বাহারের মেয়ে কাজী রাজিয়া সুলতানা জয়ীর সঙ্গে গাজীপুরের বাসিন্দা মিজানুর রহমানের ছেলে জাহাঙ্গীর আলমের বিয়ে হয়। বিয়ের পর থেকে জাহাঙ্গীর আলম স্ত্রীকে মানসিক নির্যাতন ও অত্যাচার করায়, নিয়মিত ভরণপোষণ না দেওয়ায়, সংসার জীবনে অশান্তি শুরু হয়।

নোটিশে আরও বলা হয়েছে, ১৯৬১ সালের মুসলিম পারিবারিক আইন ৮নং অধ্যাদেশ, ৫২ নং আইন এর ৭(১) ধারায় সম্পর্কের বিষয়টি অবহিত করা হলো। নির্ধারিত সময়ের মধ্যে সম্পর্কের উন্নতি না হলে ৯০ দিন পর চূড়ান্তভাবে তালাক কার্যকর হবে।

তালাকের এই নোটিশের অনুলিপি গাজীপুর সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র এবং মিরপুর শাহআলীর কাজী অফিসে পাঠানো হয়।

এর আগে সোমবার সন্ধ্যায় গাজীপুরের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার করে আওয়ামী লীগ। দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্যপদসহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। চলতি বছরের ১লা জানুয়ারি শর্তসাপেক্ষে ক্ষমা করে ফের তাকে দলে নেয় আওয়ামী লীগ। তবে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে মা জায়েদা খাতুনের পক্ষে প্রচারণায় নেমে পূনরায় বহিষ্কার হলেন জাহাঙ্গীর আলম।

(ঢাকাটাইমস/১৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :