সংঘাত চাই না, হামলা এলে উপযুক্ত জবাব দেওয়া হবে: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২৩, ২০:৪০

‘আমরা সংঘাত চাই না। রক্তের প্রতিশোধ রক্তের বিনিময়ে আমরা নিতে চাই না। চাই না আমাদের মাতৃভূমি ধ্বংস হোক। তাই বলে খুনীর দলেরা যদি আমাদের প্রিয় দেশকে ধ্বংস করতে চায়, দেশের মানুষের রক্ত ঝরাতে চায় তাহলে আমরা বসে থাকবো না।’, এ মন্তব্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমে।

বুধবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক মকবুল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। স্মরণসভার আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

নাছিম বলেন, যারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যার হুমকি দেয় তাদের উচিত শিক্ষা দেব। বঙ্গবন্ধু কন্যার উপর যদি বিন্দুমাত্র আঘাত আসে তাহলে দেশের প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ করে তাদেরকে আমরা নিশ্চিহ্ন করে ফেলব।

বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে যখন গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা হয়েছে ঠিক তখনই দেশের সব কিছুকে ধ্বংস করার জন্য বিএনপি-জামায়াতিদের একমাত্র শত্রুতে পরিণত হয়েছেন শেখ হাসিনা। তাদের মূল উদ্দেশ্য হলো শেখ হাসিনাকে হত্যা করা। শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে তারা আবারও দেশকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর দেশে যে দুঃশাসন কায়েম করেছিল ঠিক তেমন করতে চায়। এরা দেশকে আবার অন্ধকার যুগে নিয়ে যেতে চায়। এর জন্য তারা প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়। শেখ হাসিনাকে হত্যা করার কথা কোন মুখ ফুসকে বের হওয়া কথা নয়। গত ৪২ বছর ধরেই বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার জন্য তারা নানা চক্রান্ত করছে। বঙ্গবন্ধু কন্যার উপর এ পর্যন্ত ২১ বার হত্যা করার জন্য হামলা চালানো হয়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সম্মানিত। বিশ্বের বড় বড় ব্যক্তিরা আজ বাংলাদেশ ও দেশের মানুষকে সম্মান করে।এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর জন্য। শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। এ সরকার উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ২৫ বছর আগের বাংলাদেশের সাথে বর্তমান বাংলাদেশের তুলনা করার কোন সুযোগ নেই। আজ বাংলাদেশ সবদিক দিয়ে স্বয়ংসম্পূর্ণ।

নাছিম বলেন, বাংলাদেশ যখন উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেতে যাচ্ছে ঠিক তখন একটি গোষ্ঠী বাংলাদেশকে পেছন দিক দিয়ে টেনে ধরার চেষ্টা করছে। এরা বাংলাদেশকে পাকিস্তান ও আফগানিস্তানের মতো সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায়। এরা দেশে সন্ত্রাসীদের রাজত্ব কায়েম করতে চায়।এরা দেশের মানুষদের আতঙ্ক, সন্ত্রাস ও বিশৃঙ্খলার মাধ্যমে ধ্বংস করতে চায় এবং লুণ্ঠন এর মাধ্যমে দেশের অর্থ বিদেশে পাচার করে। এই অপশক্তি দেশে বাংলা ভাইদের মত জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করেছিল।তাদের সব কর্মকান্ডে এরা সহযোগিতা করত।এই বিএনপি-জামায়াতের সহযোগিতায় দেশে জঙ্গিরা সিরিজ বোমা হামলা করেছিল।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মকবুল হোসেন বঙ্গবন্ধুর আদর্শের একজন প্রকৃত সৈনিক ছিলেন উল্লেখ করে নাছিম বলেন, ‘তিনি সব সময় মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতেন। তিনি ছিলেন আপসহীন।কখনো তিনি অন্যায়ের কাছে মাথা নত করেননি। সংসদ সদস্য হিসেবেও ধানমন্ডি তেজগাঁও ও মোহাম্মদপুরের মানুষের কাছে অনেক জনপ্রিয় ছিলেন। তিনি তার দায়িত্ব সবসময় সফলতার সঙ্গে পালন করতেন। তার সফল কর্মময় জীবন ও জাতির পিতার আদর্শের প্রতি তার আস্থা তাকে সবসময় মনুষের মাঝে বাঁচিয়ে রাখবে।’

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহসানুল ইসলাম টিটু এমপি।

(ঢাকাটাইমস/২৪মে/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :