ফ্রান্স দলে ফিরলেন ডেম্বেলে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ১৫:৪০

ইউরো ২০২৪ বাছাইপর্বে আগামী মাসে জিব্রালটার ও গ্রীসের বিপক্ষে ম্যাচ খেলবে ফ্রান্স জাতীয় ফুটবল দল। আসন্ন এই ম্যাচগুলোকে সামনে রেখে দল ঘোষণা করেছে দেশটির কোচ জন্য ফ্রান্স দলে ডাক পেয়েছেন দুই এ্যাটাকার ক্রিস্টোফার এনকুকু ও ওসমানে ডেম্বেলে।

হাঁটুর ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে খেলতে পারেননি এনকুকু। এ কারনে কয়েক মাস তিনি মাঠের বাইরে ছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে রয়েছেন। শেষ পাঁচটি বুন্দেসলিগা ম্যাচে আরবি লিপজিগের হয়ে চার গোল করেছেন।

এদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারনে মার্চে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডের বিরুদ্ধে বাছাইপর্বের ম্যাচে দলের বাইরে ছিলেন বার্সেলোনার ওসমানে ডেম্বেলে।

চেলসি ডিফেন্ডার ওয়েসলি ফোফানাকেও দলে ডাকা হয়েছে। ফ্রান্সের হয়ে এখনো অভিষেক হয়নি ফোফানার। মার্চে প্রথমবারের মত সিনিয়র দলে ডাক পেয়েও ইনজুরির কারনে বাদ পড়েন।

আর্সেনালের উইলিয়াম সালিবা, জুভেন্টাসের মিডফিল্ডার পল পগবা ও চেলসির এন’গোলে কান্তে ইনজুরির কারনে আসন্ন ম্যাচ দুটিতে খেলতে পারছেন না।

কোচ দিদিয়ের দেশ্যমের অধীনে ফ্রান্স বাছাইপর্বে গ্রুপ-বি’র শীর্ষে রয়েছে। আগামী ১৬ জুন জিব্রালটার সফরে যাবে দেশ্যম বাহিনী। এরপর ১৯ জুন স্তাদে দি ফ্রান্সে গ্রীসকে আতিথ্য দিবে।

স্কোয়াড:

গোলরক্ষক: আলফোনসো আরেওলা, মাইক মেইগন্যান, ব্রিস সাম্বা।

ডিফেন্ডার: এ্যাক্সেল দিসাসি, ওয়েসলি ফোফানা, থিও হার্নান্দেজ, ইব্রাহিমা কোনাটে, জুলেস কুন্ডে, ফারল্যান্ড মেন্ডি, বেঞ্জামিন পাভার্ড, ডায়োট উপামেকানো।

মিডফিল্ডার: এডুয়ার্ডো কামভিনগা, ইউসুফ ফোফানা, আদ্রিয়ের রাবোয়িত, অরেলিয়েন টিচুয়ামেনি, আঁতোয়ান গ্রীজম্যান।

ফরোয়ার্ড: কিংসলে কোম্যান, ওসমানে ডেম্বেলে, অলিভার গিরুদ, মার্কোস থুরাম, রানডাল কোলো মুয়ানি, কিলিয়ান এমবাপ্পে, ক্রিস্টোফার এনকুকু।

(ঢাকাটাইমস/০১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :