এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকসে চতুর্থ বাংলাদেশের রাফিল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জুন ২০২৩, ১৫:২৯ | প্রকাশিত : ১২ জুন ২০২৩, ১৫:২৫

আন্তর্জাতিক অঙ্গনে ভালো করতে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের চেস্টার কোনো কমতি ছিলনা। বাংলাদেশে খেলাটির খুব বেশি প্রচলন না থাকলেও ফেডারশেন সভাপতি শেখ বশির আহমেদের অক্লান্ত প্রচেস্টায় এবার আন্তর্জাতিক অঙ্গনেও ভালো ফল করা শুরু করেছে বাংলাদেশের জিমন্যাস্টরা। যারই ফলশ্রুতিতে এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় চতুর্থ হলেন বাংলাদেশের রাফিল আহমেদ।

টাইব্রেকিং নিয়মে ভল্টিং টেবিল ইভেন্টে তৃতীয় স্থান দখল করতে না পেরে পদক প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছেন রাফিল। সিঙ্গপুরে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ভল্টিং টেবিল ইভেন্টের ফাইনালে চতুর্থ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বিকেএসপির ১৭ বছর বয়সী এই জিমন্যাস্টকে।

বাছাই পর্ব খেলে শীর্ষ আট-এ থেকে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। ভোল্টিং টেবিল ইভেন্টের ফাইনালে বাংলাদেশের রাফিল এবং কাজাকিস্তানের প্রতিযোগী সমান ১৩.৬৫ পয়েন্ট করে লাভ করেন। কিন্তু টাইব্রেকিং রুলসের কারণে সমান পয়েন্ট পাওয়া কাজাকিস্তানের প্রতিযোগীর হাতে উঠে তৃতীয় স্থানের পদক।

১৬টি দেশের ৪২ জন জিমন্যাস্টের অংশগ্রহনে জুনিয়র এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় গত ১০ জুন ভোল্টিং টেবিল ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডের ফাইনালে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে শীর্ষ আটে স্থান পান রাফিল। চুড়ান্ত ওই লড়াইয়ে তৃতীয় সর্বোচ্চ পয়েন্ট নিশ্চিত করেন তিনি।

ইভেন্টে চীন প্রথম এবং ফিলিপাইন দ্বিতীয় স্থান লাভ করেছে। টাইব্রেকিংয়ে বাংলাদেশকে পেছনে ফেলে তৃতীয় স্থান লাভ করে কাজাকিস্তান।

পদক না পেলেও সন্তুষ্ট ও আনন্দিত রাফিল বলেন, ‘এর আগে ফ্রান্সেও অংশ নিয়েছিলাম। তবে ভালো করতে পারিনি। এটাই আমার সেরা অর্জন। এই ধারায় আমি আরও এগিয়ে যেতে চাই এবং বাংলাদেশকে আন্তর্জাতিক পদক এনে দিতে চাই।’

(ঢাকাটাইমস/১২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :