স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করতে কাজ করবে কুমিল্লা হাইওয়ে পুলিশ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২৩, ২০:৪৬ | প্রকাশিত : ১৮ জুন ২০২৩, ২০:৩১

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে পশুবাহী যানবাহনের নিরাপদ চলাচল ও চাঁদাবাজিমুক্ত মহাসড়ক নিশ্চিত করতে শক্ত অবস্থানে থাকবে হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়ন।

এছাড়া ঘরমুখো মানুষের নিরাপদ ও স্বস্তির ঈদযাত্রা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করবে তারা। এ সবের জন্য নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

ঈদুল আজহাকে সামনে রেখে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন কর্তৃক আয়োজিত রবিবার (১৮ জুন) এক সভায় এসব তথ্য জানান কুমিল্লার হাইওয়ে পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ।

তিনি জানান, ইতোমধ্যেই বিভিন্ন যানবাহনের মালিক-শ্রমিক সংগঠনগুলোর সাথে সমন্বয় মিটিং সম্পন্ন করা হয়েছে।

রিজিয়নের ২২টি থানা/ফাঁড়ির ২ পালায় ৬৬টি পেট্রোল টিমের পাশাপাশি যেকোনো ইমার্জেন্সি পরিস্থিতি সামাল দিতে থাকবে ৩০টি কুইক রেসপন্স টিম। যেকোনো ধরনের দুর্ঘটনা বা প্রতিবন্ধকতা দূর করতে ৫টি সরকারি ও ১২টি বেসরকারি রেকার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক এম্বুলেন্স থাকছে দুর্ঘটনায় হতাহতের সেবার জন্য।

তিনি আরও জানান, যান চলাচল নির্বিঘ্ন করতে মহাসড়কে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোনো যানবাহন না থামানোর নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া ২টি গোয়েন্দা টিম কাজ করবে ঈদের আগে ও পরের সপ্তাহব্যাপী। একটি পূর্ণাঙ্গ কন্ট্রোলরুমের পাশাপাশি থাকবে ৫টি সাব কন্ট্রোলরুম। ৮২১ কিমি জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে কোথাও কোন সংগঠন বা কোন চক্র কাউকেই চাঁদাবাজি করতে দেয়া হবে না বলে জানিয়েছেন পুলিশ সুপার।

পুলিশ সুপার জানান, নির্দিষ্ট গন্তব্য ব্যতীত কোরবানির পশুবাহী গাড়ি ভিন্ন কোনো জায়গায় জোরপূর্বক নামানো যাবে না। প্রয়োজনে হাইওয়ে পেট্রোল সেই গাড়িকে তার নির্দিষ্ট হাটে পৌঁছাতে সহায়তা দিবে বলে জানিয়েছেন কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার। চাঁদাবাজির কোনো অভিযোগ পাওয়া মাত্রই নেয়া হবে কঠোর ব্যবস্থা। হাইওয়ে পুলিশের সদস্যদের পাশাপাশি বিশেষ ইউনিফর্মে থাকবে হাইওয়ে কমিউনিটি পুলিশিং এর ১০০ প্রশিক্ষিত সদস্য। এসময় হাইওয়ে পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ নিজেই একটি স্পেশাল টিমসহ মহাসড়কের শৃঙ্খলা তদারকি করবেন বলে জানিয়েছেন।

জানতে চাইলে তিনি জানান, মহাসড়কে অনাকাঙ্ক্ষিত কোনো দুর্ঘটনা না ঘটলে ঘরমুখি মানুষকে এবারও স্বস্তির ও নিরাপদ ঈদযাত্রা উপহার দিতে পারবো।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফরহাদ, সার্কেল এএসপিগণ, কুমিল্লা রিজিয়নের ২২ থানার ওসি ও মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :