রাজধানীতে গণগ্রেপ্তারের অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০২৩, ২৩:০৩ | প্রকাশিত : ২৭ জুলাই ২০২৩, ২২:৪৫

রাজধানী ঢাকাতে মহাসমাবেশকে ঘিরে গত ২৬ জুলাই থেকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী-সমর্থকদের বিনা অভিযোগে গণগ্রেপ্তারের অভিযোগ করেছে বিএনপি। গণগ্রেপ্তার বন্ধ এবং গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে চিঠি দিয়েছে দলটি।

বৃহস্পতিবার ডিএমপি কমিশনারকে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল স্বাক্ষরিত এই চিঠিটি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, ২৮ জুলাই, শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে দলটির আহ্বানে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে এবং ইতোমধ্যে ওই মহাসমাবেশের সম্মতি প্রদান করা হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, গত ২৬ জুলাই থেকে সমাবেশে অংশগ্রহণে ইচ্ছুক সারা দেশ থেকে আগত বিএনপি এবং তার সহযোগী বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী-সমর্থকদের বিনা অভিযোগে নির্বিচারে আইন ও সংবিধানকে উপেক্ষা করে পুলিশবাহিনী গণগ্রেপ্তার করেছে এবং গ্রেপ্তার অভিযান চালাচ্ছে।

এদিকে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য (দপ্তর) ঢাকা টাইমসকে জানান, গতকাল বুধবার রাতে গোপীবাগে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বাসা থেকে বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। আজ বৃহস্পতিবারও জয়কালী মন্দিরের সামনে বেশ কয়েকটি হোটেল থেকে সমাবেশে যোগ দিতে নেতাকর্মীকে আটক পুলিশ। এছাড়াও মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতাদের বাসায় গ্রেপ্তারের জন্য হানা দিচ্ছে পুলিশ।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলাম বলেন, বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় ও বড় সংগঠন। অথচ, পুলিশ আমাদের নেতাকর্মীদের যেভাবে গ্রেপ্তার করছে তাতে মনে হয় আমরা নিষিদ্ধ সংগঠন। আজকে যাদের জনভিত্তি নেই, তারাই গুম-খুন, হামলা-মামলা দিয়ে প্রশাসন ব্যবহার করে শক্তির জোড়ে ক্ষমতায় থাকতে চায়।

(ঢাকাটাইমস/২৭জুলাই/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :