অস্ট্রেলিয়াকে ৩৮৪ রানের টার্গেট দিল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩, ১৭:৩২

অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে তুলেছে ৩৯৫ রান। ফলে জয়ের জন্য ৩৮৪ রানের লক্ষ্য পেল সফররত অস্ট্রেলিয়া। এই ম্যাচ জিততে সিরিজ নিজেদের করে নেবে অজিরা। অন্যদিকে ইংল্যান্ডের পক্ষে সিরিজ জেতা আর সম্ভব না। এই ম্যাচ জিতলে সিরিজ ড্র করবে ইংলিশরা।

প্রথম ইনিংসে ১২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। ইনিংসের শুরুটা ভালো হয় স্বাগতিকদের। ওপেনিং জুটিতে দলকে ৭৯ রান এনে দেন দুই ওপেনার। ৫৫ বলে ৪২ রান করে আউট হন বেন ডাকেট। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৩ রানে থামেন আরেক ওপেনার জ্যাক ক্রাউলি।

ইতিবাচক ক্রিকেট খেলতে থাকেন দলনেতা বেন স্টোকস ও অভিজ্ঞ ব্যাটার জো রুট। তবে একটুর জন্য ফিফটির দেখা পাননি স্টোকস। আউট হওয়ার আগে করেন ৪২ রান। আর ৬ বলে ৭ রান করে সাজঘরের পথ ধরেন হ্যারি ব্রক।

এদিকে পঞ্চম উইকেট জুটিতে জো রুট ও জনি বেয়ারস্টোর ব্যাটে বাড়তে থাকে দলীয় রান। এ সময় দুজন মিলে গড়েন ১১০ রানের জুটি। অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির পথেই ছিলেন রুট। কিন্তু ৯ রানের আক্ষেপ থেকেই যায় তার। ১০৬ বলে ১১টি চার ও একটি ছয়ের সাহায্যে করেন ৯১ রান।

মঈন আলিকে নিয়ে রানের চাকা সচল রাখেন উইকেটকিপার ব্যাটার জনি বেয়ারস্টোর। ব্যক্তিগত ফিফটি তুলে নেন এই ডানহাতি ব্যাটার। তার ইনিংস থামে ৭৮ রানে। এছাড়া ৩৮ বল থেকে ২৯ রান তুলেন বাঁ-হাতি ব্যাটার মঈন আলি। আর কেউই সুবিধা করতে পারেননি। ক্রিস ওকস ১, মার্ক উড ১১, স্টুয়ার্ট ব্রড ৮ ও জেমস অ্যান্ডারসন ৮ রান করেন।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ চারটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ও টড মারফি। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন প্যাট কামিন্স ও জশ হ্যাজলউড।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :